কালার ইনসাইড

ভারতীয় তারকাখ্যাতিতে জনপ্রিয়তায় শীর্ষে শাহরুখ খান, সঙ্গী কারা?


প্রকাশ: 22/11/2023


Thumbnail

ভারতীয় তারকাদের মধ্য থেকে ২০২৩ সালের জনপ্রিয় শীর্ষ ১০ তারকার তালিকা ঘোষণা করেছে বিশ্বব্যাপী বিনোদন অঙ্গনের তথ্য সম্পর্কিত অনলাইন ডাটাবেস প্রতিষ্ঠান ‘আইএমডিবি’। বুধবার (২২ নভেম্বর) এ তালিকাটি প্রকাশ করা হয়েছে। বিশ্বব্যাপী আইএমডিবিতে মাসে ২০০ মিলিয়নেরও বেশি দর্শকদের আইএমডিবির পেজ দেখার উপর ভিত্তি করে তাদের প্রকাশিত তালিকাটি নির্ধারিত করা হয়েছে। আর এ তালিকায় ২০২৩ সালের আইএমডিবির এক নম্বর জনপ্রিয় ভারতীয় তারকা হয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খান।

২০২৩ সালে ভারতীয় সিনেমার ইতিহাসে ‘পাঠান’ ও ‘জওয়ান’ এর মাধ্যমে দুটি ব্লকবাস্টার সিনেমা উপহার দিয়েছেন শাহরুখ খান। চার বছর পর ‘পাঠান’ এর মাধ্যমে গত ২৫ জানুয়ারি বড় পর্দায় প্রত্যাবর্তন করে রীতিমতো বক্স অফিসে ঝড় তোলেন শাহরুখ খান। শেষ পর্যন্ত এক হাজার কোটি রুপির বেশি ব্যবসা করে সিনেমাটি। পাঠানের সফলতার পরেই গত সেপ্টেম্বরে মুক্তি পাওয়া ‘জওয়ান’ সিনেমাটিও এক হাজার কোটির বেশি ব্যবসা করে। সব মিলিয়ে দর্শকেরা চলতি বছর শাহরুখকে ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন। এর ফলে আইএমডিবির তালিকার শীর্ষে রয়েছেন শাহরুখ।

শাহরুখ খানের পরই এ বছর জনপ্রিয়তায় দ্বিতীয় স্থানে রয়েছেন অভিনেত্রী আলিয়া ভাট। ২০২২ সালে ‘গাঙ্গুবাই কাঠিয়াবাড়ি’, ‘আরআরআর’ দিয়ে বছরটা নিজের করেছিলেন আলিয়া ভাট। সেই ধারাবাহিকতায় ‘রকি অর রানি কি প্রেম কাহানি’ এবং হলিউড সিনেমা ‘হার্ট অফ স্টোন’ দিয়ে দর্শক-সমালোচক সবারই প্রশংসা পান। এ ছাড়া এ বছর ফিল্মফেয়ার পুরস্কার, ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েও আলোচনায় ছিলেন আলিয়া।

আইএমডিবির তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন বলিউডের বর্তমান এক নম্বর অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। এ বছর পাঠান ও জওয়ানে কাজ করেছেন দীপিকা। সামনে তাঁকে দেখা যাবে বড় বাজেটের দুই সিনেমা সিদ্ধার্থ আনন্দের ‘ফাইটার’ ও রোহিত শেঠির ‘সিংহাম অ্যাগেইন’এ। 

দীপিকার পড়ে চমক হিসেবে চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছেন অভিনেত্রী ওয়ামিকা গাব্বি। চলতি বছর ‘জওয়ান ও টাইগার ৩’ এর মতো চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। এছাড়াও খুফিয়াতে দুর্দান্ত অভিনয়ের জন্যও আলোচনায় ছিলেন ওয়ামিকা।

তালিকার পঞ্চম স্থানে রয়েছেন দক্ষিণের অভিনেত্রী নয়নতারা। জওয়ান দিয়ে বছর জুড়েই তুমুল আলোচনায় ছিলেন এ অভিনেত্রী। দক্ষিণ থেকে বলিউডে অভিষেক করে জনপ্রিয়তায় নতুন জোয়ার পেয়েছেন তিনি।

তারপরেই ষষ্ঠ স্থানে রয়েছেন দক্ষিণের আরেক অভিনেত্রী তামান্না ভাটিয়া। কয়েক বছর ধরেই তামান্না সেভাবে সরব ছিলেন না। কিন্তু সিনেমা, সিরিজ আর বিজয় ভার্মার সঙ্গে প্রেম নিয়ে চর্চায় ছিলেন অভিনেত্রী। ‘লাস্ট স্টোরিজ ২’ ছাড়াও রজনীকান্তের সঙ্গে ‘জেইলার’ সিনেমায় আইটেম গানে পারফর্ম করে জনপ্রিয়তার তুঙ্গে ছিলেন তিনি।

আইএমডিবি তালিকার সপ্তম স্থানে রয়েছেন কারিনা কাপুর খান। দীর্ঘদিন পর পর্দায় ফিরেছেন অভিনেত্রী। গত বছর ‘লাল সিং চাড্ডা’ সেভাবে সাফল্য পায়নি। তবে মাতৃত্বকালীন বিরতি শেষে অভিনেত্রী ‘জানে জান’ দিয়ে ফিরেছেন। সমালোচকদের কাছে মিশ্র প্রতিক্রিয়া পেলেও দর্শকেরা বেশ পছন্দ করেছেন ওয়েব ফিল্মটি। 

তালিকার অষ্টম স্থানে রয়েছেন শোভিতা ধুলিপালা। ওয়েব, সিনেমা মিলিয়ে কয়েক বছর ধরেই আলোচনায় ছিলেন অভিনেত্রী। চলতি বছর তাঁকে দেখা গেছে ‘দ্য নাইট ম্যানেজার’, ‘মেড ইন হ্যাভেন টু’ সিরিজ ও মনি রত্মমের সিনেমা ‘পোন্নিইন সেলভান টু’-তে। 

নবম স্থানে রয়েছেন অক্ষয় কুমার। প্রতিবছরই এ তালিকার শুরুর দিকে থাকেন অক্ষয় কুমার। তবে কয়েক বছর ধরে তাঁর ফর্মটা ভালো যাচ্ছে না। এ বছর ‘ও মাই গড ২’ ও ‘মিশন রানিগঞ্জ’ সিনেমায় দেখা গেছে অভিনেতাকে।

তালিকায় জনপ্রিয় ভারতীয় তারকাদের মধ্যে দশম স্থানে রয়েছে দক্ষিণি তারকা বিজয় সেতুপাতি। ’জওয়ান’ এ প্রধান খলনায়ক চরিত্র, আলোচিত ওয়েব সিরিজ ‘ফরজি’র পুলিশ কর্মকর্তা চরিত্রে অভিনয়, সব মিলিয়ে ২০২৩ সালটা দারুণ কাটাচ্ছেন বিজয় সেতুপতি। এই দক্ষিণি তারকা তাই অনুমিতভাবেই রয়েছেন জনপ্রিয় তারকার তালিকায়। 

সূত্র : টাইমস অফ ইন্ডিয়া



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭