ইনসাইড পলিটিক্স

শামীম ওসমানের প্রতিদ্বন্দ্বী হলেন শ্রমিক লীগ নেতা


প্রকাশ: 23/11/2023


Thumbnail

 আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য শামীম ওসমানের বিরুদ্ধে মনোনয়ন লড়াই করবেন শ্রমিক লীগ নেতা।

জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কাউসার আহমেদ (পলাশ) এই আসনে মনোনয়নপ্রত্যাশী হিসেবে ফরম জমা দিয়েছেন। একই সঙ্গে শামীম ওসমানও নৌকা প্রতীক পেতে মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কাউসার আহমেদ (পলাশ) এই আসনে মনোনয়নপ্রত্যাশী হিসেবে ফরম জমা দিয়েছেন। একই সঙ্গে শামীম ওসমানও নৌকা প্রতীক পেতে মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

এক আসনে তিনবার নির্বাচিত সংসদ সদস্য শামীম ওসমান নিজের নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন দাবি করে গণমাধ্যমকে বলেন, নারায়ণগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও আইটি ইনস্টিটিউট হচ্ছে। শুধু ফতুল্লা এলাকায় এলজিইডির ৬০০ কোটি টাকার বেশি উন্নয়নকাজ হয়েছে। নারায়ণগঞ্জে যে পরিমাণ উন্নয়ন হয়েছে, তা অনেক জায়গায় হয়নি বলে দাবি তাঁর। এলাকায় মাদক ও সন্ত্রাসের অভিযোগ প্রসঙ্গে শামীম ওসমান বলেন, মাদক ও সন্ত্রাস নির্মূলে কারও একার পক্ষে সম্ভব নয়। প্রশাসনসহ সবার সম্মিলিত প্রচেষ্টায় সমাজ থেকে মাদক ও সন্ত্রাস নির্মূল করা যাবে।

অপরদিকে কাউসার আহমেদ তাকে দোষারোপ করে গণমাধ্যমকে বলেন, দীর্ঘদিন ধরে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়ক ভেঙে বেহাল অবস্থায় থাকলেও তা মেরামতে ব্যর্থ হয়েছেন সংসদ সদস্য (শামীম ওসমান)। এলাকায় মাদক ও সন্ত্রাস বেড়েছে। গত জাতীয় সংসদ সদস্য নির্বাচনের আগে এ সমস্যাগুলোর সমাধানের আশ্বাস দিলেও তিনি তা বাস্তবায়ন করতে পারেননি। কাউসার আহমেদের বিশ্বাস, দল তাঁকে মনোনয়ন দেবে। তিনি বলেন, ‘আমি ও আমার পরিবার দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। মনোনয়ন পেলে জনগণ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবে।’ কাউসার আহমেদের অভিযোগ প্রসঙ্গে শামীম ওসমান বলেন, দলের হয়েও সংসদ সদস্যের বিরুদ্ধে ব্যর্থতার অভিযোগ তোলা মানে দলের বিরুদ্ধেই অভিযোগ আনা।

প্রসঙ্গত যে, আগের নির্বাচনে বিএনপির নেতৃত্বাধীন চারদলীয় জোটের প্রার্থী মনির হোসেন কাশেমীকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন শামীম ওসমান। ১৯৯৬ সাল, ২০১৩ এবং ২০১৮ সালের জাতীয় সংসদ সদস্য নির্বাচনে এই আসন থেকে তিনি নির্বাচিত হন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭