ওয়ার্ল্ড ইনসাইড

যুক্তরাষ্ট্রে ভারতীয় শিক্ষার্থীকে গুলি করে হত্যা


প্রকাশ: 24/11/2023


Thumbnail

যুক্তরাষ্ট্রের ওহিও অঙ্গরাজ্যে ভারতীয় এক পিএইচডি শিক্ষার্থীকে গুলি করে হত্যা করা হয়েছে। তিনি সিনসিনাটি বিশ্ববিদ্যালয়ে পিএইচডির শিক্ষার্থী ছিলেন। গত ৯ নভেম্বর তাকে গাড়ির ভেতরে গুলি করা হয়। পরে ১৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে আদিত্য আদলাখা নামের ওই শিক্ষার্থীর মৃত্যু হয়।

জানা গেছে, দিল্লির বাসিন্দা আদিত্য আদলেখা (২৬) নামের ওই শিক্ষার্থী ইউভার্সিটি অব সিনসিনাটি মেডিক্যাল স্কুলের চতুর্থ বর্ষে পড়তেন। মলিকিউলার অ্যান্ড ডেভেলপমেন্ট বায়োলজি প্রোগ্রাম বিভাগের ছাত্র ছিলেন তিনি।  দুষ্কৃতকারীরা চলন্ত গাড়ির বাইরে থেকেই সিনসিনাটি বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থীকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়। তারপর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ঘটনাটিকে দুর্ভাগ্যজনক বলে আখ্যা দেওয়া হয়েছে।

সিনসিনাটি পুলিশের লেফটেন্যান্ট জোনাথন কানিংহাম বলেন, গত ৯ নভেম্বর অফিসাররা একটি গাড়ির ভেতরে গুলিবিদ্ধ এক ব্যক্তিকে দেখতে পান, যেটি ওয়েস্টার্ন হিলস ভায়াডাক্টের ওপরের ডেকের একটি প্রাচীরের সঙ্গে বিধ্বস্ত হয়ে পড়েছিল। চালকের পাশের জানালায় অন্তত তিনটি বুলেটের ছিদ্র দৃশ্যমান ছিল।

পুলিশের অনুমান, আদিত্য গাড়ি চালাচ্ছিলেন। সেই সময় আততায়ীরা গুলি চালায়। যার জেরে গাড়ির নিয়ন্ত্রণ রাখতে না পেরে একটি দেওয়ালে ধাক্কা দেয় আদিত্যর গাড়ি। পুলিশ আদিত্যকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করে।

উল্লেখ্য, ২০১৮ সালের দিল্লি বিশ্ববিদ্যালয়ের রামজাস কলেজ থেকে জুওলোজিতে স্নাতক হন আদিত্য আদলেখা। এরপর দিল্লির এইমস থেকে ফিজিওলজিতে স্নাতকোত্তর হন। আরও উচ্চশিক্ষার জন্য যুক্তরাষ্ট্র গিয়েছিলেন আদিত্য। সেখান থেকে আর ফেরা হলো না তার।

সূত্র: এনডিটিভি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭