ওয়ার্ল্ড ইনসাইড

জিম্মি মুক্তির পর যুদ্ধ আরও প্রকট আকারে শুরু হবে: ইসরায়েলি প্রতিরক্ষা মন্ত্রী


প্রকাশ: 24/11/2023


Thumbnail

দীর্ঘ ৪৮ দিন যুদ্ধের পর অবশেষে স্বল্প সময়ের জন্য হলেও শুক্রবার (২৪ নভেম্বর) গাজায় শুরু হয়েছে যুদ্ধ বিরতি। জিম্মি মুক্তি বা বন্দী বিনিময়ের জন্য এ বিরতি দেয়া হয়েছে। তবে এ বিরতির পর ইসরায়েলের হামলা আরও তীব্র হবে বলে জানিয়ে দিয়েছেন ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্ট। তিনি নৌবাহিনীর বিশেষ অভিযান ইউনিটের সদস্যদের সঙ্গে সাক্ষাতকালে জানান, এ সাময়িক যুদ্ধের পর আরও অন্তত দুই মাস হামাসের বিরুদ্ধে যুদ্ধ চালাবে ইসরায়েল।

ইসরায়েল ভিত্তিক সংবাদ মাধ্যম দ্যা টাইমস অফ ইসরায়েল বৃহস্পতিবার (২৩ নভেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

সেনাদের উদ্দেশে মন্ত্রী বলেন, বিরতির সময় সংঘটিত হয়ে শক্তি আরও বাড়াতে হবে। এ প্রস্তুতি পরবর্তী যুদ্ধের প্রস্তুতিকে আরও শানিত করতে কাজে লাগবে। এছাড়াও সেনাদের জন্য আরও সমৃদ্ধ অস্ত্রের ব্যবস্থাও কথাও জানান মন্ত্রী।

ইয়োভ গ্যালান্ট বলেন, যুদ্ধ একটি চলমান প্রক্রিয়া। জিম্মি মুক্তির পর যুদ্ধ আরও প্রকট আকারে শুরু করা হবে। পরবর্তী জিম্মি মুক্তির প্রক্রিয়ায় কোন সমঝোতা হবে না। চাপ  প্রয়োগ করে সকল জিম্মিদের মুক্তি করা হবে বলে জানিয়েছেন ইসরায়েলের এ প্রতিরক্ষা মন্ত্রী।

উল্লেখ্য, ইসরায়েলের নির্বিচার হামলার প্রায় দেড় মাসে ১৪ হাজার ফিলিস্তিনি নিহতের পর কাতারের মধ্যস্থতায় জিম্মি হওয়া ৫০ ইসরায়েলির মুক্তির প্রতিশ্রুতিতে ৪ দিনের সাময়িক যুদ্ধ বিরতিতে সম্মত হয়েছে দুই দল। আজ থেকেই ফিলিস্তিনের গাজায় সাময়িক যুদ্ধবিরতি কার্যকর হচ্ছে। যুদ্ধবিরতিতে মধ্যস্থতাকারী কাতার এ তথ্য নিশ্চিত করেছে। তারা বলেছে, চুক্তি অনুযায়ী জিম্মি ১৩ নাগরিককে আজ মুক্তি দেবে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭