ইনসাইড পলিটিক্স

জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার চলছে


প্রকাশ: 24/11/2023


Thumbnail

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ চলছে। আজ শুক্রবার সকালে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে সাক্ষাৎকার পর্ব শুরু হয়। পাশাপাশি দলের মনোনয়ন ফরম বিক্রিও চলছে।
সকালে জাপা পার্লামেন্টারি বোর্ডে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া শুরু হয়।

জাপার চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের, মহাসচিব মুজিবুল হক (চুন্নু), সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ, কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেনসহ বোর্ডের সদস্যরা সেখানে উপস্থিত আছেন।

দলের মহাসচিব মুজিবুল হক উপস্থিত সাংবাদিকদের বলেন, দু-একটি বাদে ৩০০ আসনেই একাধিক প্রার্থী দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। প্রার্থীদের এলাকায় প্রভাব, ব্যক্তিগত জনপ্রিয়তার বিষয়গুলো মাথায় রাখা হচ্ছে। ২৭ তারিখ জাপার প্রার্থী তালিকা চূড়ান্ত করা হতে পারে।

সকাল থেকে রংপুর বিভাগের জাপার মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হচ্ছে। দুপুরের পরে রাজশাহী বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে।
সাক্ষাৎকারকে কেন্দ্র করে সকাল থেকেই রংপুর বিভাগের বিভিন্ন জেলার জাপার মনোনয়নপ্রত্যাশীরা বনানী কার্যালয়ে জড়ো হন। তেমনই একজন নীলফামারী জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এ কে এম সাজ্জাদ পারভেজ। তিনি নীলফামারী-২ আসন থেকে মনোনয়ন পেতে চান।

সাজ্জাদ পারভেজ গণমাধ্যমকে বলেন, সাক্ষাৎকারে কেন নির্বাচন করতে চাই, মাঠের পরিস্থিতি, মনোনয়ন দেওয়া না হলে দলের প্রার্থীর পক্ষে কাজ করব কি না—এসব বিষয়ে জানতে চাওয়া হয়েছে। মনোনয়ন পাওয়ার বিষয়ে তিনি আশাবাদী বলে জানান।

গত সোমবার থেকে জাতীয় পার্টি মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে। পূর্বঘোষণা অনুযায়ী, গতকাল বৃহস্পতিবার ছিল ফরম বিক্রির শেষ দিন। তবে গতকাল রাতে জানানো হয় আজ বিকেল পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি ও জমার সময় বাড়ানো হয়েছে।

জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিলেও জাপার অভ্যন্তরীণ সংকট কাটেনি। দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ আজ দুপুর ১২টা পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করেননি। ফরম নেননি তাঁর ছেলে রাহগির আল মাহি এরশাদও (সাদ এরশাদ)।

এ বিষয়ে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক সাংবাদিকদের বলেন, ‘রওশন এরশাদ ফরম নেননি, তবে নেওয়ার সম্ভাবনা আছে। গতকালও তাঁর সঙ্গে কথা হয়েছে। রওশন এরশাদের জন্য কোনো সময়ের বাধ্যবাধকতা নেই। তিনি বললে মনোনয়ন ফরম তাঁর বাসায় পাঠিয়ে দেওয়া হবে।’

জাপার একটি সূত্র বলছে, রওশন এরশাদ দলীয় কার্যালয়ে এসে মনোনয়ন ফরম সংগ্রহ করবেন না। তিনিসহ তাঁর অনুসারী চার থেকে পাঁচ নেতার নামে ফরম সংগ্রহ করতে একটি তালিকা আজ দলীয় কার্যালয়ে পাঠানো হতে পারে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭