কালার ইনসাইড

সৌদি আরবের চলচ্চিত্র উৎসবে দেখানো হবে ‘দামাল’


প্রকাশ: 24/11/2023


Thumbnail

গত বছরের অন্যতম আলোচিত সিনেমা রায়হান রাফী পরিচালিত ‘দামাল’। বাংলাদেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে বেশ ব্যবসাসফল হয় সিনেমাটি। যার ফলস্বরুপ জাতীয় চলচ্চিত্র পুরস্কারেও চমক দেখিয়েছে। সেই ধারাবাহিকতায় এবার সিনেমাটি প্রদর্শিত হবে সৌদি আরবের রিয়াদে অবস্থিত ভারতীয় দূতাবাসের নিয়মিত বার্ষিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ‘অ্যাম্বাসেডর চয়েস ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’এ।

বেশ ক’বছর ধরে নিয়মিত হওয়া এই চলচ্চিত্র উৎসবে দেখানো হবে বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত ইমপ্রেস টেলিফিল্মের সিনেমা ‘দামাল’।

প্রখ্যাত শিশুসাহিত্যিক ও একুশে পদকপ্রাপ্ত মিডিয়া ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগর-এর কাহিনী অবলম্বনে নির্মিত হয়েছে ‘দামাল’। প্রযোজনা প্রতিষ্ঠান জানিয়েছে, রিয়াদে এই উৎসবে ‘দামাল’ চলচ্চিত্রটি প্রদর্শিত হবে ৮ই ডিসেম্বর।

পক্ষকালব্যাপী এই উৎসব শুরু হবে আজ (২৪ নভেম্বর) থেকে। চলচ্চিত্র উৎসবে বিভিন্ন দেশের কূটনীতিক, উচ্চ পদস্থ ব্যক্তিবর্গ এবং প্রবাসী বাংলাদেশিরা অংশগ্রহণ করবেন। মুক্তিযুদ্ধের সময়ের স্বাধীন বাংলা ফুটবল দলের ঘটনা নিয়ে নির্মিত সিনেমা ‘দামাল’।

সিনেমাটিতে সিয়াম, মিম, রাজ ছাড়াও  অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, রাশেদ মামুন অপু, সুমিত, সাঈদ বাবু, শাহনাজ সুমি, নাজমুস সাকিব, সামিয়া অথৈ, পূজা ক্রুজ, সারওয়াত আজাদ বৃষ্টিসহ  আরও অনেকে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭