কালার ইনসাইড

মারা গেছেন ভারতের প্রবীণ নির্মাতা রাজকুমার কোহলি


প্রকাশ: 24/11/2023


Thumbnail

ভারতের প্রবীণ চলচ্চিত্র নির্মাতা এবং প্রযোজক রাজকুমার কোহলি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর। মুম্বাইয়ের বাসভবন থেকে তার ছেলে অভিনেতা আরমান কোহলি বাথরুমের দরজা ভেঙে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। হাসপাতালেই চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নির্মাতা কোহলির ছেলে আরমান কোহলিও জনপ্রিয় ভারতীয় অভিনেতা। কোহলি তার ছেলে আরমান কোহলিকে ১৯৯২ সালে ‘বিরোধি’ সিনেমার মাধ্যমে অভিষেক করান। কোহলি ২০০২ সালে ছেলে আরমানের সাথে ‘জানি দুশমান: এক আনোখি কাহানি’ তৈরি করেছিলেন যেটিতে অক্ষয় কুমার, সানি দেওল, সুনীল শেঠি, আফতাব শিবদাসানি, আরশাদ ওয়ার্সি, সোনু নিগম, মনীষা কৈরালা এবং রম্ভার মতো একাধিক তারকা অভিনয় করেছিলেন।

কোহলি বাণিজ্যিকভাবে মাল্টি-স্টারার চলচ্চিত্র নির্মাণের জন্য পরিচিত ছিলেন। তিনি ১৯৬৩ সালে প্রেম চোপড়া অভিনীত ‘স্বপ্নী’ চলচ্চিত্রের মাধ্যমে পরিচালক ও প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেন। এরপর ‘নাগিন’, ‘বাদলে কি আগ’, ‘নওকার বিবি কা’, ‘রাজ তিলক’, ‘ইনসানিয়াত কে দুশমন’-এর মতো সফল চলচ্চিত্র পরিচালনা করে সুখ্যাতি অর্জন করেন।

১৯৭৯ সালের মাল্টি-স্টারার ‘জানি দুশমন’ পরিচালনার জন্য সবচেয়ে বেশি পরিচিতি লাভ করেন কোহলি। সিনেমাটিতে সুনীল দত্ত, শত্রুঘ্ন সিনহা, সঞ্জীব কুমার, বিনোদ মেহরা, রেখা, রীনা রায়, নীতু সিংয়ের মতো একাধিক তারকা অভিনয় করেছিলেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, আজ সন্ধ্যায় শেষকৃত্য সম্পন্ন হবে রাজকুমার কোহলির।

সূত্র : দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭