কালার ইনসাইড

১২ দিন পরেও টাইগার জিন্দা হ্যায়’কে অতিক্রম করতে পারেনি ‘টাইগার-৩’!


প্রকাশ: 24/11/2023


Thumbnail

১২ নভেম্বর দীপাবলিতে মুক্তি পেয়েছে সালমান খানের টাইগার ফ্র্যাঞ্চাইজির তৃতীয় কিস্তি ‘টাইগার-৩’। আশা করা হয়েছিল যশরাজ স্পাই ইউনিভার্সের পাঠান সিনেমার মত ‘টাইগার-৩’ জমজমাট ব্যবসাসফল হবে। কিন্তু তেমন কিছু দেখা যাচ্ছে না। ১২ দিন শেষে মাত্র ২৫০ কোটির ক্লাবে প্রবেশ করেছে ‘টাইগার-৩’। যা কিনা টাইগারের পূর্বের কিস্তি টাইগার জিন্দা হ্যায় থেকেও অনেক কম। ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত টাইগার জিন্দা হ্যায় সিনেমাটি ১২ দিন শেষে ভারতীয় বক্স অফিসে আয় করেছিল ৩৩৯ কোটি টাকা। তবে বিশ্বব্যাপী ‘টাইগার-৩’ সিনেমাটির আয় ৪০০.৫০ কোটি।

টাইগার-৩’ মুক্তির পর ১ম তিনদিনে ছুটির আবহে মোটের উপর ভালোই ব্যবসা করে। কিন্তু তারপর যে আয়ের পরিমাণ কমেছে সেটি আর সেভাবে বাড়াতে পারেনি। ১,দিন সালমানের এই সিনেমা বক্স অফিসে ৪৪.৫০ কোটি টাকা আয় করে। তারপর ২য় এবং ৩য় ‍দিনে যথাক্রমে ৫৯.২৫ কোটি এবং ৪৪.৭৫ কোটি টাকা আয় করে। এরপর ১২ দিনে শেষে যশরাজ স্পাই ইউনিভার্সের নতুন সিনেমাটি ২৫৪.৪৬ কোটি আয় করেছে।

তবে টাইগার জিন্দা হ্যায় সিনেমার কালেকশন টপকাবে কিনা সেটা নিয়ে প্রশ্ন দেখা দিলেও ইতিমধ্যেই এটি সালমানের অন্যান্য একাধিক সিনেমার বক্স অফিস কালেকশনকে টপকে ফেলেছে। এর মধ্যে আছে কিক, ভারত, প্রেম রতন ধন পায়ো, এক থা টাইগার। তবে সালমানের সেরা তিন সিনেমাতে এটির জায়গা হবে না বলেই মনে করা হচ্ছে। কেননা সেরা তিনে রয়েছে সুলতান, বজরঙ্গী ভাইজান এবং টাইগার জিন্দা হ্যায়।

উল্লেখ্য, ‘টাইগার-৩’ সিনেমাটি পরিচালনা করেছেন মণীশ শর্মা। এতে টাইগার সালমানের বিপরীতে জোয়া চরিত্রে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ। মূল খলনায়কের চরিত্রে আছেন ইমরান হাশমি। এছাড়াও বিশেষ দৃশ্যে হাজির হয়েছেন ‘পাঠান’ শাহরুখ খান ও ‘কবির’ হৃতিক রোশন।

সূত্র: হিন্দুস্থান টাইমস



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭