ইনসাইড পলিটিক্স

নাশকতার মামলায় বিএনপির কেন্দ্রীয় নেতা গ্রেপ্তার


প্রকাশ: 25/11/2023


Thumbnail

নাশকতার মামলায় কেন্দ্রীয় বিএনপির সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. এসএম রফিকুল ইসলাম বাচ্চু গ্রেপ্তার করেছে র‌্যাব-১।

শুক্রবার (২৪ নভেম্বর) দুপুরের গাজীপুর মহানগরের ধীরাশ্রম এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানান র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর ইয়াসির আরাফাত হোসেন। গাজীপুরে তার নামে ওই মামলা হয়েছে।

অধ্যাপক ডা. এসএম রফিকুল ইসলাম বাচ্চু (৫৭) গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ি গ্রামের মো. শামসুদ্দিন আহমেদের ছেলে। তিনি কেন্দ্রীয় বিএনপির সহস্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

র‌্যাব কমান্ডার মেজর ইয়াসির আরাফাত হোসেন গণমাধ্যমকে জানান, গ্রেপ্তার অধ্যাপক ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু গাজীপুরের শ্রীপুর থানা এলাকায় গাড়ীতে অগ্নিসংযোগ ও বিস্ফোরক মামলার এজাহারভুক্ত প্রধান আসামি। বিএনপির ডাকা অবরোধ কর্মসূচিতে শ্রীপুর থানা এলাকায় ত্রাস সৃষ্টি, ভাংচুর, গাড়ী পোড়ানো, সরকারি কাজে বাধা প্রদান, বিস্ফোরক ও অগ্নিসংযোগ মামলার প্রধান আসামি তিনি। গোপন সংবাদে র‌্যাবের একটি দল জানতে পারে, এস এম রফিকুল ইসলাম বাচ্চু আগামী রোববার ও সোমবার বিএনপির ডাকা হরতাল কর্মসূচিতে নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা করার জন্য গাজীপুরের উদ্দেশ্যে আসছেন। এমন খবরে র‍্যাব-১ কোম্পানি কমান্ডারের নেতৃত্বে গাজীপুর সদর থানাধীন ধীরাশ্রম এলাকায় অভিযান চালিয়ে শুক্রবার দুপুর আড়াইটায় তাকে গ্রেপ্তার করা হয়। এছাড়াও ঢাকার পল্টনে নৃশংস পুলিশ হত্যাকাণ্ডের সময় ডা. রফিকুল ইসলামের অবস্থান পল্টনে পাওয়া যায়। যা আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত করছে। তাকে শ্রীপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭