ইনসাইড গ্রাউন্ড

সালাহকে হারানোর ভয়ে ঘুম নেই লিভারপুলের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/03/2018


Thumbnail

ফুটবল বিশ্বে বর্তমান সময়ের আলোচিত নাম মোহাম্মাদ সালাহ। লিভারপুলের হয়ে ইউরোপীয় ফুটবলে আলো ছড়াচ্ছেন এই মিশরীয় ফুটবলার। সেই ফর্ম গতকাল পর্তুগালের বিপক্ষে ম্যাচেও ধরে রেখেছে তিনি। সালাহর গোলে মিশর এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত রোনালদোর ক্যারিশমেটিক ম্যাচটা হেরে যায় মিশর।

ফিলিপে কৌটিনহোর ধাক্কাটাই এখনো সামলে উঠতে পারেনি লিভারপুল। তারওপর সালাহর উড়ন্ত ফর্ম ভয় দেখাচ্ছে অল রেডদের।  দুর্দান্ত ফর্মে থাকা সালাহর দিকে লা লিগার দলগুলোরসহ অন্য ক্লাবেরও নজর পড়েছে। আর এ জন্যই চিন্তিত লিভারপুল।

ইউরোপীয় ‘গোল্ডেন শু’ জয়ের দৌড়ে এগিয়ে রয়েছেন লিভারপুলের এ স্ট্রাইকার। আর তাই ইতিমধ্যেই মেসির সঙ্গে তাঁর তুলনা শুরু হয়ে গিয়েছে। এর যথেষ্ট কারণও আছে। এবারের মৌসুমে মেসির চেয়ে কম ম্যাচ খেলে বেশি গোল করেছেন সালাহ। এবার লা লিগায় ২৮ ম্যাচে মেসির গোলসংখ্যা ২৫, আর সব প্রতিযোগিতা মিলে ৪৩ ম্যাচে ৩৫ গোল। অন্যদিকে, ইংলিশ প্রিমিয়ার লিগে ৩০ ম্যাচে ২৮ গোল করেছেন সালাহ, সব প্রতিযোগিতা মিলে ৪০ ম্যাচে ৩৬ গোল করেছেন লিভারপুলের এই মিসরীয় স্ট্রাইকার।

বোঝাই যাচ্ছে সালাহর এই উড়ন্ত ফর্মই দুশ্চিন্তায় ফেলে দিয়েছে লিভারপুলকে। অল রেডদের ভয়-সালাহকেও না শেষ পর্যন্ত বড় নামিদামি ক্লাবগুলোর অর্থের ঝনঝনানির কাছে হার মানতে হয়! কৌটিনহোকে হারানোর ভয়টা সালাহকে হারানোর ভয়ের চেয়ে কম ছিল।

কৌটিনহোর জন্য এক বার্সেলোনার ধাক্কাই সামলাতে পারেনি লিভারপুল। সেখানে সালাহর জন্য টাকার থলি নিয়ে বসে আছে তিন বড় ক্লাব। রিয়াল মাদ্রিদ ও পিএসজির পাশাপাশি এখানেও আছে বার্সা। আর বার্সেলোনা না হলেও, রিয়াল এবং পিএসজি তাঁদের টার্গেটকৃত খেলোয়াড়কে দলে ভেড়াতে কতটা বদ্ধপরিকর তা সবারই জানা।

সুতরাং লিভারপুলের ভয়টা কোন জায়গায় সেটা নিশ্চয়ই বোঝা যাচ্ছে।

তথ্যসূত্র: গোল ডটকম

বাংলা ইনসাইডার/ডিআর/জেডএ

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭