ইনসাইড পলিটিক্স

ধানমন্ডিতে শেখ হাসিনাকে চান নেতাকর্মীরা


প্রকাশ: 25/11/2023


Thumbnail

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের তালিকা প্রকাশ করা হবে আগামীকাল রোববার। ইতোমধ্যে মনোনয়ন প্রত্যাশীদের তালিকা চূড়ান্ত করেছে দলটি। এরই মধ্যে গুঞ্জন ছড়িয়েছে যে, ঢাকা-১০ আসনে মনোনয়ন পেতে যাচ্ছেন সাকিব আল হাসান। আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। তবে এই খবর চাউর হতেই তীব্র ক্ষোভ ছড়িয়ে পড়েছে ঢাকা-১০ আসনের আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে। তারা এব্যাপারে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে তাদের মনোভাব স্পষ্ট ভাবে জানিয়ে দিয়েছেন। 

তারা বলেছেন যে, বঙ্গবন্ধু স্মৃতিবিজড়িত এই আসনে সাকিব আল হাসানকে শেষ পর্যন্ত মনোনয়ন দিলে প্রতিরোধ গড়ে তোলা হবে। তৃণমূল নেতাকর্মীদের এমন অবস্থানে সিদ্ধান্ত পরিবর্তন করে আওয়ামী লীগ। এরপর সিদ্ধান্ত হয় যে, এই আসন চিত্রনায়ক ফেরদৌসকে মনোনয়ন দেওয়া হবে। কিন্তু এবারও একই প্রতিরোধের মুখে পড়ে আওয়ামী লীগ। স্থানীয় নেতারা ফেরদৌসকেও প্রতিরোধ করার কথা কেন্দ্রকে জানিয়েছেন। তারা কোনো ভাবেই সাকিব আল হাসান বা ফেরদৌস কাউকে মানবেন না বলে সাফ জানিয়েছে দিয়েছেন।

ঢাকা-১০ আসনের স্থানীয় নেতাকর্মীরা বলছেন, আসনটি আওয়ামী লীগের জন্য স্পর্শকাতর এবং আবেগঘন আসন হিসেবে পরিচিত। কারণ এখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ধানমন্ডি ৩২ নম্বর অবস্থিত। এখানে এমন একজন নেতাকে মনোনয়ন দেওয়া হোক যিনি আওয়ামী লীগের ত্যাগী এবং পরীক্ষিত নেতা। তবে এক্ষেত্রে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত ৩২ নম্বর হওয়ার কারণে স্থানীয় নেতাকর্মীরা চান আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাই এই আসনে নির্বাচন করুক।

নাম প্রকাশ না শর্তে একজন স্থানীয় নেতা বলেন, আমরা চাই আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই আসনে নির্বাচন করুক। নির্বাচনের পর যদি এই আসন কাউকে ছেড়ে দিতে হয় তাহলে সেটি দেখা যাবে। তবে আমরা কোনো ভাবেই সাকিব আল হাসান বা চিত্রনায়ক ফেরদৌসকে এই আসনে দেখতে চাই না। কারণ তাদের দুজনের সাথে তৃণমূলের কারো কোনো সাংগঠনিক যোগাযোগ বা সম্পর্কই নেই। বঙ্গবন্ধু স্মৃতিবিজড়িত ধানমন্ডিতে আমরা কোনো বহিরাগত মেনে নেব না।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭