ওয়ার্ল্ড ইনসাইড

‘প্রতারণামূলক বিয়ের’ অভিযোগে ইমরান খান ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা


প্রকাশ: 26/11/2023


Thumbnail

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরানের খানের স্ত্রী বুশরা বিবির সাবেক স্বামী খাওয়ার ফরিদ মানেকা তাদের বিরুদ্ধে মামলা করেছে। ইসলামাবাদের সিনিয়র সিভিল জজ কুদরতুল্লাহর আদালতে ৩৪, ৪৯৬ এবং ৪৯৬বি ধারায় মামলা করেন খাওয়ার মানেকা।

শনিবার (২৫ নভেম্বর) ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির বিরুদ্ধে প্রতারণামূলক বিয়ের অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়।

আদালতে ফরিদ মানেকা বলেন, ইমরান খান বুশরা বিবিকে বিয়ে করায় আমার জীবন নষ্ট হয়ে গেছে। এজন্য তিনি ইমরান খানকে দায়ী করেছেন।

আদালতের কাছে আবেদনে খাওয়ার মানেকা আরও বলেন, এ ঘটনায় ইমরান ও বুশরাকে কঠিন সাজা দিতে হবে। তিনি আরও জানান, ২০১৪ সালের দিকে বুশরার বোনের মাধ্যমে ইমরান খানকে তার পরিবারের সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হয়।

মানেকা বলেন, আমার অনুপস্থিতিতে ইমরান খান আমার বাড়িতে ঘণ্টার পর ঘণ্টা সময় কাটাতেন। যা ছিল অনৈতিক এবং অপ্রত্যাশিত। এছাড়া ইমরান খান বুশরাকে ফোনও করতেন। বুশরার সঙ্গে ফোনে যোগাযোগ করার জন্য ইমরান খান তাকে আলাদা ফোন নম্বরও দিয়েছিল।

মানেকা দাবি করেন, ২০১৭ সালের ১৪ নভেম্বর এক প্রকার মনের বিরুদ্ধে গিয়ে বুশরাকে তালাক দেন তিনি। কিন্তু বুশরার ইদ্দতকাল পালন না হওয়ার আগেই ২০১৮ সালে ইমরানকে বিয়ে করার বিষয়টি তাকে হতাশ করেছিল।

তিনি আরও দাবি করেন, ২০১৮ সালের ১ জানুয়ারি বুশরা ইমরান খানকে বিয়ে করেন। সে অনুযায়ী বুশরার ইদ্দতকাল পালন শেষ হয়নি। সে অনুযায়ী তাদের বিয়ে অবৈধ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭