ইনসাইড পলিটিক্স

তবে কি বিএনএমে যোগদান করবেন মেজর হাফিজ!


প্রকাশ: 26/11/2023


Thumbnail

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক পানিসম্পদ মন্ত্রী মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনে (বিএনএম) যোগদান করবেন বলে জানা গেছে।

আজ রোববার (২৬ নভেম্বর) বিকেলে গুলশানে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি বিএনপি ছেড়ে বিএনএমে যোগদান করবেন বলে ফের গুঞ্জন শুরু হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এদিন বিকেল ৩টা থেকে বিএনএমের মনোনয়ন বোর্ড দলীয় মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করবে। এই অনুষ্ঠানে একজন সাবেক মন্ত্রিসহ আরও কয়েকজনের বিএনএমে যোগদান করার কথা রয়েছে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে তবে, কারও নাম প্রকাশ করা হয়নি।

শনিবার (২৫ নভেম্বর) রাতে বিএনএমের মহাসচিব ড. মো. শাহজাহান একটি গণমাধ্যমকে বলেন, গত ২১ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত তিন শতাধিক দলীয় মনোনয়ন ফরম বিক্রি করা হয়েছে। গুলশানে দলীয় কার্যালয়ে রোববার বিকেল তিনটা থেকে বিএনএমের মনোনয়ন বোর্ড মনোনয়নপ্রত্যাশী প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করবে। এই অনুষ্ঠানে একজন সাবেক মন্ত্রীসহ আরও কয়েকজন নেতার বিএনএমে যোগদান করার কথা রয়েছে। তবে তিনি তার নাম প্রকাশ করতে চাননি। শুধু বলেছেন, অপেক্ষা করুন চমক আসতে পারে।

জানা যায়, গত ২০ নভেম্বর জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে বিএনপি দলীয় সাবেক ৪ জন সংসদ সদস্য বিএনএমে যোগদান করেন। তারা হলেন- ফরিদপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য শাহ মোহাম্মদ আবু জাফর, ঝিনাইদহ-১ আসনের সাবেক সংসদ সদস্য মো. আবদুল ওহাব, সুনামগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য দেওয়ান শামসুল আবেদিন এবং বরগুনা-২ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যাপক ড. আবদুর রহমান।

এছাড়া শনিবার (২৫ নভেম্বর) রাজধানীর গুলশানে দলীয় কার্যালয়ে নীলফামারী-১ আসনের জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্দিকী বিএনএমে যোগদান করেন। এ সময় জাফর ইকবালের সঙ্গে আরও ১৩ জন বিভিন্ন পেশার লোক দলটিতে যোগ দেন।

বিএনপির সাবেক ৪ এমপির যোগদান প্রসঙ্গে বিএনএমের মহাসচিব ড. মো. শাহজাহান বলেন, তারা স্বেচ্ছায় বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনে (বিএনএম) যোগ দিয়েছেন। বিএনপি ভাঙার কোনো চেষ্টাই করছে না বিএনএম।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭