ওয়ার্ল্ড ইনসাইড

আত্মসমর্পণ নয়, বিজয়ের বেশেই ফিরব: হামাস


প্রকাশ: 26/11/2023


Thumbnail

ফিলিস্তিনের সশস্ত্র সংগঠন হামাস ইসরায়েলকে নিয়ে নতুন হুঁশিয়ারি দিয়েছে। সংগঠনটি ইসরাইলের সঙ্গে স্বাক্ষরিত যুদ্ধবিরতি চুক্তি মেনে চলতে বদ্ধপরিকর। তবে তেল আবিব যদি এ চুক্তি লঙ্ঘন করে তাহলে তারা ইসরায়েলকে ‘উপযুক্ত জবাবদেবে বলে জানিয়েছে। হামাসের সামরিক বাহিনী আল-কুদস ব্রিগেডের মুখপাত্র আবু-হামজা গতকাল শনিবার এক ভিডিও বার্তায় এ হুমকি দেন।

আবু-হামজা বলেন, আল-কুদস ব্রিগেড ততক্ষণ পর্যন্ত তার সামরিক তৎপরতা ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ বন্ধ রাখবে যতক্ষণ দখলদার ইসরায়েল চুক্তিতে অটল থাকবে। কিন্তু তেল আবিব তা লঙ্ঘন করলে আল-কুদস ব্রিগেড উপযুক্ত জবাব দেবে।

আবু হামজা বলেন, গত ৪৮ দিনে ইসরায়েলি অবস্থানগুলো লক্ষ্য করে তার ব্রিগেড শত শত রকেট ও মর্টারের গোলা নিক্ষেপ করেছে।

এই মুখপাত্র বলেন, “আমরা আত্মসমর্পণ কিংবা সাদা পতাকা উত্তোলন করব না বরং এই যুদ্ধে বিজয়ের বেশে ফিরব। প্রতিরোধ যোদ্ধারা এবার আর ফিলিস্তিনি বন্দিদেরকে ইসরায়েলি জেলখানায় আটক থাকতে দেবে না। তারা তাদের লক্ষ্যগুলো অর্জন না করা পর্যন্ত যুদ্ধ চালিয়ে যাবে।

আল-কুদস ব্রিগেডের মুখপাত্র বলেন, আরব ও ইসলামি সম্মান রক্ষায় এই যুদ্ধে পশ্চিম তীরের যোদ্ধার গাজা উপত্যকার যোদ্ধাদের অবিচ্ছেদ্য অংশ হিসেবে যুদ্ধ চালিয়ে যাবে। লেবাননের হিজবুল্লাহ গাজার প্রতিরোধ যোদ্ধাদের সমর্থনে ইসরায়েলের বিরুদ্ধে যে হামলা চালাচ্ছে সেদিকেও ইঙ্গিত করেন আবু হামজা।

তিনি বলেন, লেবাননের যোদ্ধারা ইহুদিবাদী শত্রুর বিরুদ্ধে সংগঠিত ও ভয়াবহ হামলা চালিয়েছে। সামনের দিকে যা ঘটবে তা হবে আরো ভয়াবহ। তিনি ইরাক ও ইয়েমেনের প্রতিরোধ যোদ্ধাদের গাজা যুদ্ধে অংশগ্রহণের ভূয়সী প্রশংসাও করেন।

উল্লেখ্য, গাজা উপত্যকায় ৪৮ দিনের যুদ্ধের পর গত শুক্রবার থেকে ৪ দিনব্যাপী সাময়িক যুদ্ধবিরতি চলছে। যুদ্ধবিরতির মধ্যে চুক্তি অনুযায়ী ইসরায়েল ও হামাস পরস্পরের বন্দিদের মুক্তি দিয়ে যাচ্ছে।

সূত্র: পার্সটুডে 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭