ওয়ার্ল্ড ইনসাইড

নেতানিয়াহুর বাড়ির সামনে ইসরায়েলিদের বিক্ষোভ


প্রকাশ: 26/11/2023


Thumbnail

গত মাসের ৭ অক্টোবর হামাস ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায়। এ হামলায় ১২০০ ইসরায়েলি নাগরিক নিহত হন। জিম্মি হন কয়েকশো ইসরায়েলি। এ হামলা রুখতে ব্যর্থ হয়েছেন প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ফলে তার বিরুদ্ধে ইসরায়েলে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

বিক্ষুব্ধ জনতা শনিবার ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বাড়ির সামনে বিক্ষোভ করেছে । পশ্চিম জেরুজালেমে নেতানিয়াহুর বাড়ির সামনে বিক্ষোভকারীদের হাতে ব্যানার নিয়ে তার বিরুদ্ধে স্লোগান দিতে দেখা গেছে। আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 

একটি ব্যানারে লেখা ছিল, ইসরায়েলের জন্য সবচেয়ে বড় বিপর্যয় হচ্ছে নেতানিয়াহু। অপর এক ব্যানারে লেখা ছিল বিবি (নেতানিয়াহু) বিপজ্জনক। এখনই পদত্যাগ করুন।

সে সময় বিক্ষোভকারীদের হাতে ইসরায়েলের পতাকাও ছিল। তবে তারা যেন নেতানিয়াহুর বাড়ির কাছাকাছি যেতে না পারেন সেজন্য তাদের কঠিন ভাবে প্রতিহত করেছে পুলিশ।

এদিকে গত শুক্রবার (২৪ নভেম্বর) গাজায় যুদ্ধবিরতি শুরু হয়েছে। তবে যুদ্ধবিরতির পরেও পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর হামলা বন্ধ হয়নি। শুক্রবার থেকে কার্যকর হওয়া চুক্তির শর্ত হিসেবে ৫০ জিম্মিকে ছেড়ে দেবে হামাস এবং ইসরায়েল মুক্তি দেবে ১৫০ ফিলিস্তিনি বন্দিকে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭