ইনসাইড বাংলাদেশ

১৭ ঘণ্টা পর ঢাকা-কিশোরগঞ্জ রুটে ট্রেন চলাচল শুরু


প্রকাশ: 26/11/2023


Thumbnail

দীর্ঘ ১৭ ঘণ্টা পর ঢাকা-কিশোরগঞ্জ ও ভৈরব-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। রোববার (২৬ নভেম্বর) সকালে এই তথ্য নিশ্চিত করেন কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার মিজানুর রহমান। এর আগে শনিবার (২৫ নভেম্বর) বিকেলে লাইনচ্যুত হয় কিশোরগঞ্জ এক্সপ্রেসের ইঞ্জিনসহ দুটি বগি।

কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার মিজানুর রহমান বলেন, ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হওয়ার পর ময়মনসিংহ ও আখাউড়া থেকে দুটি উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে রাত ১০টার দিকে উদ্ধারকাজ শুরু করে। উদ্ধারকাজ শেষে সকাল থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। তবে লাইনে সমস্যা থাকায় রোববার (২৬ নভেম্বর) সকালে কিশোরগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া এগারসিন্ধুর প্রভাতী এক্সপ্রেস ট্রেনটি কিশোরগঞ্জ স্টেশনের পরিবর্তে কটিয়াদী উপজেলার মানিকখালি স্টেশন থেকে সকাল ৭টায় ছেড়ে যায়। এ ছাড়া এ ঘটনায় শনিবার বিজয় এক্সপ্রেস ট্রেনটি গচিহাটা স্টেশন থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়। বর্তমানে সব রুটে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

শনিবার (২৫ নভেম্বর) বিকেল সোয়া ৪টার দিকে কিশোরগঞ্জের কটিয়াদী গচিহাটা স্টেশনে প্রবেশের সময় পয়েন্ট ভুলে কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়। এতে ঢাকা-কিশোরগঞ্জ ও ভৈরব-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। আটকা পড়ে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা বিজয় এক্সপ্রেস ট্রেনটি। এ ঘটনায় কোনো যাত্রী হতাহত না হলেও ভোগান্তিতে পড়েন দুই ট্রেনের যাত্রীরা। আর ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে কিশোরগঞ্জের উদ্দেশে ছেড়ে আসা এগারো সিন্ধুর গোধুলি ট্রেনটি মানিকখালি স্টেশনে এসে অপেক্ষায় থাকে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭