লিভিং ইনসাইড

সকাল থেকে পানি পান করুন


প্রকাশ: 27/11/2023


Thumbnail

কথায় আছে, ‘স্বাস্থ্যই সকল সুখের মূল।’ যে একবার অসুখে ভোগে, সে বোঝে ‘কত ধানে কত চাল’। মূলত, কেউ কখনো অসুস্থ হতে চান না, অদৃষ্টই সবাইকে টেনে নেয়। তবে, যদি স্বাস্থ্য ভালো রাখতে চান, সুস্থ দেহে চলাফেরা করতে চান, তাহলে সকাল সকাল পানি পানের অভ্যাস করুন। কারণ, তা মহৌষধ। তবে, আপনি চাইলে আজ থেকে তা করতে পারবেন না। কারণ, এর জন্য প্রয়োজন নিয়মিত চর্চা।

যাদের অভ্যাস নেই, তাদের কাছে বিষের চাইতেও বিষ সকালের পানি। কারণ, মুখগহ্বর তা নিতে চাইবে না, বমি বমি ভাবও কাজ করবে, পেটেও কামড় দেবে। প্রথম দিন একটু চেষ্টা করতে পারেন, এরপর ধাপে ধাপে পরিমান বাড়াবেন। মনে রাখতে হবে, ‘পানির অপর নাম জীবন’, আপনার জীবনবিধানও আপনার নিজের হাতে। এই প্রবাদ এমনিতেই আসেনি। পানিই জীবন, জীবনই পানি। 

গবেষণায় দেখা গেছে, যারা প্রতিদিন নিয়মিত পানি পান করেন তাদের পরিপাকতন্ত্রের জটিলতা অনেক কম। তাছাড়াও এর গুণের অভাব নেই। ত্বকের সজীবতা ধরে রাখা, খাবার যথাযথভাবে হজম, শরীরের ভেতরে থাকা বর্জ্য দূরীকরণে সহায়তা করা, কোষ্ঠকাঠিণ্যসহ আরও জটিল রোগ-অসুখ নিরাময়ের সহজ উপায় সকালে পানি পান করা।

যারা নিয়মিত পান করেন তারা শতভাগ এর উপকার পান, আর যারা করেন না তারা কখনো এর সুফল ভোগ করতে পারেন না। সারা দিনের প্রশান্তি নিশ্চিত করতে তাই এখন থেকে সকাল সকাল পানি পানের অভ্যাস গড়ে তুলুন। সুস্থ দেহ নিয়ে সুন্দরভাবে বাঁচতে এখন থেকে চেষ্টা চালান। কারণ, সকালে পানি পানের অভাবে যে অসুখে পড়বেন, এরপরে গিয়ে পানি পান করলে তা থেকে মুক্তি পাওয়া কঠিন হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭