ইনসাইড গ্রাউন্ড

বাইসাইকেল কিকে মৌসুমের সেরা গোল আর্জেন্টাইন তারকা গার্নাচোর


প্রকাশ: 27/11/2023


Thumbnail

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যচে অবিশ্বাস্য বাইসাইকেল কিকে গোল করলেন ম্যানচেস্টার ইউনাইটেডের আর্জেন্টাইন তারকা আলহান্দ্রো গার্নাচো। তাও খেলার তিন মিনিটেই। এই গোলের তুলনা করতে গিয়ে কেউ কেউ টেনে এনেছেন ক্রিস্টিয়ানো রোনালদোকে, কেউবা বলছেন ওয়েইন রুনির কথা। তবে ম্যানইউ কোচ এরিক টেন হাগ গার্নাচোকে তার জায়গাতেই রাখছেন।

এই গোলেই চেনা ছন্দে ফিরছে ম্যানচেস্টার ইউনাইটেড।  

রোববার এভার্টনকে ৩-০ গোলে হারিয়ে দিল ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাব। আলহান্দ্রো ছাড়াও অন্য দুই গোলদাতা মার্কাস রেশফোর্ড ও অ্যান্থনি মার্সিয়াল। মার্কাস গোল করেন ৫৬ মিনিটে পেনাল্টিতে। অধিনায়ক ব্রুনো ফার্নান্ডেজ নিজে পেনাল্টি না মেরে তাকে মারতে দেন। মার্সিয়ালের গোল ৭৫ মিনিটে।

ম্যাচ শেষে টেন হাগকে এ বিষয়ে জিজ্ঞেস করা হলে তিনি গার্নাচোকে তার জায়গাতেই রাখতে বলেছেন। রোনালদোরুনির সঙ্গে গার্নাচোর তুলনা নিয়ে ইউনাইটেড বস বলেন, ‘তুলনা করবেন না। এটা ঠিক নয়। এদের প্রত্যেকের নিজস্ব পরিচয় আছে। গার্নাচোকে বাকি দুজনের কাছে পৌঁছাতে এখনো অনেক পথ পাড়ি দিতে হবে। অনেক পরিশ্রম করতে হবে।

 

গার্নাচোর মাঝে সম্ভাবনা আছে জানিয়ে তিনি আরও বলেন, ‘এ ধরনের পারফরম্যান্স নিয়মিত করতে হবে। ভালো কিছু করার ভালো সম্ভাবনাই আছে গার্নাচোর। এই প্রথম নয়, এমন ঝলক ও কয়েকবার দেখিয়েছে। তবে রুনি বা রোনালদোর মতো হতে হলে প্রিমিয়ার লিগের প্রতি মৌসুমে ২০২৫টি করে গোল করতে হবে। এটা করা সহজ নয়। তবে তার সম্ভাবনা আছে।

 

গার্নাচোর গোলটিকে এখন পর্যন্ত মৌসুমের সেরা বলতে আপত্তি নেই ইউনাইটেড কোচের, ‘দুর্দান্ত একটা গোল হয়েছে। মৌসুমে যেহেতু অনেকগুলো ম্যাচ বাকি, এমন গোল আরও দেখা যেতে পারে। তবে এখন পর্যন্ত এটিই সম্ভবত মৌসুমের সেরা গোল। গোল তৈরি থেকে হওয়া পর্যন্ত পুরোটাই চমৎকার ছিল। ফিনিশিংটা হয়েছে অবিশ্বাস্য।

 

ম্যাচে এভারটনকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে ১৩ ম্যাচে ৮ জয়ে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে উঠে এসেছে ইউনাইটেড। সমান ম্যাচে শীর্ষে থাকা আর্সেনালের পয়েন্ট ৩০। ২৯ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি আছে দ্বিতীয় স্থানে। সমান ২৮ পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানে আছে লিভারপুল ও অ্যাস্টন ভিলা।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭