ইনসাইড বাংলাদেশ

মেহেরপুরে তিন সরকারি কর্মচারীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা


প্রকাশ: 27/11/2023


Thumbnail

মেহেরপুরে সরকারি চাকরি দেওয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া সংঘবদ্ধ প্রতারক চক্রের হোতাসহ তিনজনের নামে মামলা করেছেন আব্দুল খালেক (৩৫) নামের এক ভুক্তভোগী।

 

গত বৃহস্পতিবার মেহেরপুরের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে তিন প্রতারকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

 

ফরজ আলী মেহেরপুর সদর উপজেলা বন বিভাগের মালি হিসেবে, আরজ আলী মুজিবনগর বন বিভাগের মালি হিসেবে এবং লাইলী খাতুন মেহেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসে এমওসিএস পদে কর্মরত আছে।

 

মামলার বিবরণ থেকে জানা যায়, মো: ফরজ আলী (৫০) ও মো: আরজ আলী নামের দুই সহদার এবং ফরজ আলীর স্ত্রী লাইলী খাতুন মামলার বাদী আব্দুল খালেককে প্রানিসম্পদ মন্ত্রণালয়ে তৃতীয় শ্রেণীর চাকুরী দেওয়ার কথা বলে সাড়ে তিন লক্ষ টাকা দাবী করলে বাদী ২০১৯ সালের ১৭ অক্টোবর প্রতারক চক্র কে সাড়ে তিন লক্ষ টাকা প্রদান করে।

 

পরবর্তীতে আসামিগণ প্রাণিসম্পদ মন্ত্রণালয় পরিবর্তে আল-আরাফাত সার্ভিসেস (প্রাঃ) লিমিটেড কোম্পানির আদমশুমারীর ‘ডাটা এন্ট্রি কন্ট্রোল অপারেটর’ এর একটি ভুয়া নিয়োগ পত্র দেয়। এখন তারা বলে আপাতত কিছুদিন এই প্রতিষ্ঠানে চাকরি করলে পরবর্তীতে সরকারি চাকরির ব্যবস্থা করা হবে। তাদের কথামতো বাদী নিয়োগপত্র নিয়ে উক্ত প্রতিষ্ঠানে গেলে প্রতিষ্ঠান থেকে জানানো হয় নিয়োগ পত্রটি ভুয়া ও জাল। বাদী আবারও আসামিদের কাছে গেলে আসামীরা টাকা ফেরত না দিয়ে বিভিন্ন তালবাহানা করতে থাকে।

 

২০২২ সালের ১৩ এপ্রিল ভুক্তভোগী বাদী প্রতারকদের বিরুদ্ধে বাগোয়ান ইউনিয়ন পরিষদে অভিযোগ করেন। বাদীর অভিযোগের ভিত্তিতে ইউপি চেয়ারম্যান বিবাদীদের গ্রাম আদালতে শুনানির জন্য ২০২২ সালের ১০,২৪ ও ৩১ মে তারিখে তিন দফা নোটিশ করলেও বিবাদী প্রতারক চক্র গ্রাম আদালতের অবমাননা করে শুনানিতে হাজির হয়নি।

 

অতঃপর বাগোয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আইয়ুব হোসেন বাঁদিকে একটি প্রত্যয়ন পত্র দিয়ে আদালতে মামলা করার পরামর্শ দেন। সেই মোতাবেক গত ২৩ নভেম্বর আব্দুল খালেক জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত মেহেরপুরে মামলার আবেদন করলে আদালতের বিচারক মামলাটি গ্রহণ করে রবিবার ২৬ নভেম্বর তারিখে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন।

 

এ তিন আসামি চাকরি দেওয়ার নাম করে একটি প্রতারণা চক্র তৈরি করেছেন। মেহেরপুরের অনেকের কাছে থেকে এভাবে চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা নিয়েছেন বলে অভিযোগ রয়েছে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭