ইনসাইড পলিটিক্স

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টাকে নিয়ে গুঞ্জন


প্রকাশ: 27/11/2023


Thumbnail

 বিএনপি যখন সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকার একদফা দাবি আদায়ে সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করছে তখনও দলটির নেতাকর্মীদের নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। অনেকেই এবারের নির্বাচনে অংশগ্রহণ করবেন বলে জানা গেছে।

এর মধ্যে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এস এ কে একরামুজ্জামান একজন। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন গুঞ্জন উঠেছে। একরামুজ্জামান ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সদস্য ও জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক।

তথ্যসূত্রে জানা যায়, ২০০৮ এবং ২০১৮ সালের নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-১ নাসিরনগর আসনে ধানের শীষ প্রতীক নিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির একক প্রার্থী হিসেবে নির্বাচন করে পরাজিত হয়েছিলেন এস এ কে একরামুজ্জামান। তবে এর আগেও স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন তিনি।

২০০১ সালে অনুষ্ঠিত অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ‘কুলা’ মার্কা নিয়ে নির্বাচন করেও সংসদ সদস্য হতে পারনি। তাকে নিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া নিয়ে গুঞ্জন উঠেছে।

এস এ কে একরামুজ্জামান গণমাধ্যমকে বলেন, আমি দেশের বাইরে ছিলাম, দেশে এসে এখনো অবসর হতে পারিনি। আমার বিরুদ্ধে একটি মামলা হয়েছে, আপাতত মামলা নিয়েই ভাবছি। ২ থেকে ৩ দিন পরে নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত নিব, আমাকে ভাবতে দিন।

এ ব্যাপারে নাসিরনগর উপজেলা বিএনপির সভাপতি এম এ হান্নান বলেন, আমি লোকমুখে উনার স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনের ব্যাপারটি শুনেছি। এ ছাড়া নির্বাচনের প্রস্তুতি হিসেবে উনার লোকজন এক শতাংশ ভোটারের স্বাক্ষরও সংগ্রহ করছেন বলে শোনা যাচ্ছে। আমরা আমাদের দলের সিদ্ধান্তে এক দফার দাবিতে আন্দোলনে আছি এবং নির্বাচন বর্জন করছি। কেউ যদি স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে আসে সেটা একান্তই তার ব্যক্তিগত সিদ্ধান্ত।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭