ওয়ার্ল্ড ইনসাইড

হামাসের আচরণে মুগ্ধ ইসরায়েলি নারী বন্দি, ধন্যবাদ জানিয়ে চিঠি


প্রকাশ: 28/11/2023


Thumbnail

গত শুক্রবার থেকে হামাস ও ইসরায়েলের মধ্যে চলমান সংঘাত ৪ দিনের যুদ্ধবিরতির মাধ্যমে স্থগিত করা হয়। এ সময় চুক্তি অনুযায়ী দুই পক্ষ বন্দি ও জিম্মি বিনিময় করে। চুক্তির আওতায় হামাস ৫০ ইসরায়েলি নাগরিক ও ইসরায়েল ১৫০ ফিলিস্তিনিকে মুক্তি দেয়। বন্দিদের মধ্যে মুক্তি পাওয়া এক ইসরায়েলি নারী বন্দীকালীন সময়ের অনুভূতি জানিয়ে একটি চিঠি লিখেছেন। 

অ্যালোনি বন্দি থাকা অবস্থায় হিব্রু ভাষায় চিঠি লিখে হামাসের প্রতি কৃতজ্ঞতা জানান বলে ফিলিস্তিনি গণমাধ্যমগুলো খবর দিয়েছে।

অ্যালোনি ও তার মেয়ে গত শুক্রবার গাজায় যুদ্ধবিরতির প্রথম দিনেই মুক্তি পান। বন্দি থাকা অবস্থায় অ্যালোনি হামাসের উদ্দেশ্যে চিঠি লিখেছেন। এ চিঠিতে তিনি সে ও তার মেয়ের প্রতি সদয় ও মানবিক আচরণ করার জন্য হামাস যোদ্ধাদেরকে ধন্যবাদ জানিয়েছেন। 

চিঠিতে তিনি লিখেছেন, হামাসের সামরিক বাহিনী ইজ্জাদিন আল-কাসাম ব্রিগেডের যোদ্ধারা তাদের সঙ্গে অত্যন্ত সদয় আচরণ করেছেন। তাদেরকে গাজায় অতিথির মতো সেবা দেওয়া হয়েছে। তার ও তার মেয়ের সঙ্গে হামাস যোদ্ধারা যে সদয় আচরণ করেছেন তাতে তিনি গাজায় নিজেকে একজন রানি হিসেবে অনুভব করেছেন এবং তার কাছে মনে হয়েছে তিনি সবার মধ্যমণি হয়ে উঠেছেন।

তিনি আল-কাসাম যোদ্ধাদেরকে অন্তরের অন্তঃস্তল থেকে ধন্যবাদ জানিয়ে লিখেছেন, “আপনারা আমার মেয়ে এমিলিয়ার সঙ্গে অসাধারণ মানবিক আচরণ করেছেন। আপনারা তাকে আপনাদের নিজেদের মেয়ের মতো করে ভালোবেসেছেন।”

এছাড়া, হামাসের হাত থেকে মুক্তি পাওয়ার সময় ইসরায়েলি বন্দিদেরকে হাসিমুখে হামাস যোদ্ধাদের কাছ থেকে বিদায় নিতে দেখা গেছে। অ্যালোনি হামাসকে ধন্যবাদ জানিয়ে চিঠিটি বন্দি অবস্থায় লিখলেও মুক্তি পাওয়ার পর তিনি এর উল্টোটা প্রমাণিত হয় এমন কোনও বক্তব্য দেননি।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭