ইনসাইড পলিটিক্স

ট্রান্সজেন্ডার প্রার্থী দিল লিবারেল ইসলামিক জোট


প্রকাশ: 28/11/2023


Thumbnail

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী ঘোষণা করেছে লিবারেল ইসলামিক জোট। ঘোষিত প্রার্থীদের মধ্যে গাজীপুর-৫ আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য একজন ট্রান্সজেন্ডারকে মনোনয়ন দিয়েছে বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) নেতৃত্বাধীন লিবারেল ইসলামিক জোট।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বিএসপির চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারি ঘোষিত প্রার্থী তালিকা বিশ্লেষণ করে এ তথ্য জানা গেছে।

গাজীপুর-৫ আসন থেকে লিবারেল ইসলামিক জোটের মনোনয়ন পাওয়া ওই ট্রান্সজেন্ডার প্রার্থীর নাম উর্মি। তার বাড়ি গাজীপুর সদর উপজেলার পূবাইলে বড়ইবাড়ি এলাকায়।

মনোনয়ন পেয়ে উচ্ছ্বসিত উর্মি বলেন, দলের চেয়ারম্যানের প্রতি আমি কৃতজ্ঞ। নির্বাচিত হলে আমাকে জনগণের পাশে পাওয়া যাবে। আশা করছি, মানুষ আমাকে ভোট দিয়ে সব সময় তাদের পাশে থাকার সুযোগ দিবেন।

উল্লেখ্য, ইতোমধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রার্থীদের নাম ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সংসদের বিরোধীদল জাতীয় পার্টি (জাপা)। আওয়ামী লীগের ২৯৮ জন প্রার্থীর মধ্যে সংখ্যালঘু ও ক্ষুদ্র জাতিসত্তার ২০ জন রয়েছেন। তাদের মধ্যে ১৬ জন ধর্মীয় সংখ্যালঘু এবং চারজন ক্ষুদ্র জাতিসত্তার। ট্রান্সজেন্ডার না থাকলেও নারী প্রার্থী আছেন ২৪ জন। আর জাতীয় পার্টির ২৮৭ জন প্রার্থীর মধ্যে ক্ষুদ্র জাতিসত্তার কেউ নেই। তবে ধর্মীয় সংখ্যালঘু তিনজন মনোনয়ন পেয়েছেন। আর নারী প্রার্থী আছেন আটজন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭