ইনসাইড পলিটিক্স

বিএনপি নেতাদের এনআইডি জালিয়াতি করে ফরম তুলছে সরকার: রিজভী


প্রকাশ: 28/11/2023


Thumbnail

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, দেশের সব মানুষের ন্যাশনাল আইডি (এনআইডি) কার্ড হ্যাক করে সরকার নিজের কাছে রেখেছে। এই এনআইডি কার্ড দিয়ে সরকার প্রতারণা করছে। মনোনয়ন ফরম কিনছে বিএনপির বিভিন্ন নেতাকর্মীদের নামে। অথচ এই তথ্য নেতাকর্মীরা জানে না।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

রিজভী বলনে, এনআইডি কার্ড দিয়ে সরকার প্রতারণা করছে। মনোনয়ন ফরম কিনছে বিএনপির বিভিন্ন নেতাকর্মীদের নামে। সব কর্তৃত্ব হচ্ছে শেখ হাসিনার হাতে এবং সরকারের হাতে। এটা যখন প্রকাশ পেয়েছে দেশ-বিদেশে গণতন্ত্রকামী মানুষরা তীব্র প্রতিবাদ জানিয়েছে। কিন্তু এই ভোটারবিহীন সরকার নিজের স্বার্থ বাস্তবায়ন করার জন্য কারও কথা শোনে না।

তিনি বলেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি গিয়াস উদ্দিনের এনআইডি কার্ড হ্যাক করে তার নামে ফরম কেনা হয়েছে; অথচ তিনি এ বিষয়ে কিছুই জানে না। পরে তিনি সংবাদ সম্মেলন করে এর প্রতিবাদ জানিয়েছে। যে দেশে জাল-জালিয়াতি চলে সেই দেশের মানুষের বেঁচে থাকা, জীবন নির্বাহ করা- হতাশার মধ্যে নৈরাজ্যের মধ্যে ঢেকে যায়। বাংলাদেশের পরিস্থিতি এখন তাই।

রিজভী বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে এক দীর্ঘমেয়াদি সংকটের দিকে নিয়ে যাচ্ছেন। শুধু তার ব্যক্তিগত ইচ্ছা, তার ব্যক্তিগত ক্ষমতা ধরে রাখার এক ধরনের মানসিক রোগ থেকে তিনি এসব করছেন। গণতন্ত্রের প্রতি তার যদি ন্যূনতম শ্রদ্ধা থাকত তাহলে তিনি জনগণের ওপর দুরমুশ মেরে এভাবে ক্ষমতা থাকতেন না। গুম হত্যা রক্তপাত করতেন না। হঠাৎ করে যাতে পাল্টে না যায় এজন্য তিনি আরও বেশি নির্মম নির্দয় নিষ্ঠুর হয়ে পড়েছেন। এই নির্বাচনকে কেন্দ্র করে সেই তাণ্ডব চালাচ্ছেন তার আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে।

তিনি আরও বলেন, গতকাল সোমবার এক সংবাদ সম্মেলনে গোয়েন্দা প্রধান বলেছেন যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও নয়ন এসব করাচ্ছে। আমি সরকারের উদ্দেশ্যে বলতে চাই, আপনি আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে জনগণকে জানাতে চাচ্ছেন- এই আইনশৃঙ্খলা বাহিনীর লোক কারা? এগুলো তো আপনার সাজানো লোক। তারা কোন ধারা থেকে এসেছে এগুলো সবাই জানে। তাদের প্রতিটি কাজ রাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনীর মতো নয় তাদের কাজ শেখ হাসিনার ব্যক্তিগত অভিলাষ চরিতার্থ করার আইনশৃঙ্খলা বাহিনী। তারা নেতাকর্মীদের ধরে নিয়ে চরম নির্যাতন করে যা পুলিশি গেছে তাই বলবে। কিন্তু আমরা তো দেখেছি ২৮ অক্টোবর পুলিশ লাইনের ভেতর থেকে ককটেল মারতে বিএনপির মিছিলকে লক্ষ্য করে এই কথাগুলো তো বলেন না।

রিজভী দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আমাদের এই দুঃসময় দুর্দিন দুঃশাসনকে অতিক্রম করতে হবে। এবং এই সেরা শাসককে অবশ্যই পরাজিত করতে হবে। যদি আপনার সন্তানকে নির্ভয়ে ঘুমাতে চান যদি নির্ভয়ে রাস্তাঘাটে চলতে চান যদি আওয়ামী লীগ ছাত্রলীগ যুবলীগের সন্ত্রাসীদের হাত থেকে তাদের চাঁদাবাজি দখল ভাজি হাত থেকে বাঁচতে চান তাহলে জনগণের শক্তি দিয়ে রাজপথে নেমে সরকারকে পতন করতে হবে।

এদিকে সারা দেশে নেতাকর্মীদের ওপর হামলা-মামলা ও গ্রেপ্তারের চিত্র তুলে ধরে সংবাদ সম্মেলনে রিজভী আরও বলেন, গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট গ্রেপ্তার ৩৩৫ জনের অধিক নেতাকর্মী, মোট মামলা ৯টি, মোট আসামি ১১৩৫ জনের অধিক নেতাকর্মী এবং আহত ২০ জনের অধিক নেতাকর্মী। এ ছাড়াও গত ১৫ তপশিল ঘোষণার পর থেকে এ পর্যন্ত মোট গ্রেপ্তার ৫৩৩০ জনের অধিক নেতাকর্মী, মোট মামলা ১৭৫টি, মোট আসামি ২০,৪৪৫ জনের অধিক নেতাকর্মী মোট আহত ৭০২ জনের অধিক নেতাকর্মী এবং মোট মৃত্যু চারজন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭