ইনসাইড বাংলাদেশ

চট্টগ্রামে বিচারককে জুতা ছুঁড়ে মারল আসামি


প্রকাশ: 29/11/2023


Thumbnail

তখন ঘড়ি কাটায় ঠিক দুপুর ১২টা। শুরু হতে যাচ্ছিল চট্টগ্রাম সাইবার ট্রাইবুনালের নিয়মিত কার্যক্রম। উপস্থিত বাদী বিবাদী উকিল কোর্ট সংশ্লিষ্ট স্টাফরা। হাজির করা হয়েছে কারাগারে থাকা আসামিদেরকেও।

 

তখন বিচারকের চেয়ারে হাজির বিচারকও। হঠাৎ আদালতের লকআপ থেকে বিচারককে উদ্দেশ্য করে গালিগালাজ শুরু করে এক আসামি। বলে- আমাকে জামিন দিচ্ছস না কেন? এমন বলে বিচারককে লক্ষ্য করে জুতা ছুঁড়ে মারে ঐ আসামি।

 

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুর ১২টার দিকে চট্টগ্রাম কোর্ট হিলস্থ চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ভবন ৪র্থ তলায় অবস্থিত সাইবার ট্রাইবুনাল আদালতের এজলাসের ভিতর এই ঘটনা ঘটে।

 

অভিযুক্ত আসামির নাম মো. মনির খান মাইকেল। তিনি ব্রাহ্মবাড়িয়া জেলার নাসিরনগর থানাধীন গোকন এলাকার খাঁ বাড়ির গোলাপ খাঁর ছেলে। তিনি উক্ত আদালতের ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার আসামি ছিলেন। ফেসবুকে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক রাষ্ট্রপতি আবদুল হামিদের মা-বাবাকে ধরে অকথ্য ভাষায় গালাগালির অভিযোগে হওয়া সাইবার মামলায় তিনি আগে থেকে কারাগারে ছিলেন।

 

এ বিষয়ে ট্রাইবুনালের বিশেষ পিপি এড. মেজবাহ উদ্দিন বলেন, ‘বিচারক এজলাসে বসার সঙ্গে সঙ্গে তাঁকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করেন ওই আসামি। এ বিষয়ে মামলা হবে।’

 

আদালত সূত্র জানায়, আদালতে জামিন শুনানির সময় বিচারকার্য শুরু হলে কিছু বুঝে উঠার আগেই চট্টগ্রামের সাইবার ট্রাইবুনাল আদালতের বিচারক মোহাম্মদ জহিরুল কবিরকে লক্ষ্য করে পরপর দুটি জুতা নিক্ষেপ করেন মনির খান মাইকেল। দ্রুত তাকে নিবৃত্ত করেন পুলিশ। শুনানির জন্য এই আসামিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তাকে আদালতে আনা হয়েছিল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭