ইনসাইড বাংলাদেশ

ভুয়া কাগজে ফিটনেস সনদ নিতে এসে ধরা


প্রকাশ: 29/11/2023


Thumbnail

রাজধানীর বিআরটিএর ঢাকা মেট্রো সার্কেল-১ (মিরপুর)-এ ভুয়া নম্বরপ্লেট ও রেজিস্ট্রেশনের জাল কাগজপত্র নিয়ে ফিটনেস সনদ নিতে এসে ধরা পড়েছে বিলাসবহুল টয়োটা লেক্সাস মডেলের একটি গাড়ি। এ সময় পালিয়ে যায় গাড়ির চাল। ধারণা করা হচ্ছে, গাড়িটি কর ফাঁকি দিয়ে আনা হয়েছে।

বিআরটিএর কর্মকর্তারা বলেন, কর ফাঁকি দিয়ে অন্য কোন উপায়ে গাড়িটি দেশে আনা হয়েছে। হয়তো এরপর থেকে পুরনো একটি গাড়ির নম্বর লাগিয়েই চলছিল এই বিলাস বহুল গাড়িটি। গাড়িটির মূল্য আনুমানিক ১ কোটি টাকার বেশি বলে ধারণা তাদের।

গত মঙ্গলবার (২৮ নভেম্বর) এই ঘটনাটি ঘটে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গাড়িটি জব্দ করে বিআরটিএর মিরপুর কার্যালয়ে রাখা হয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গাড়িটি (ঢাকা মেট্রো-ভ-১১-০৩৯৩) ফিটনেস নবায়ন সনদ গ্রহণের জন্য মিরপুর বিআরটিএতে আসে। পর্যবেক্ষণ কেন্দ্রে প্রবেশের আগে আরএফআইডি স্টিকার লাগানোর সময় দেখা যায় গাড়ির নাম্বার ও চেসিস নাম্বার মিল নেই। বিষয়টিতে সন্দেহ হলে মোটরযান পরিদর্শক সরেজমিনে মোটরযানটি পরিদর্শন করে জালিয়াতির প্রমাণ পান। এরপর গাড়ির চালককেও আর খুঁজে পাওয়া যায়নি।

বিআরটিএ সূত্র জানায়, মোটরযান পরিদর্শক মো. আমিনুল ইসলামের প্রতিবেদনের ভিত্তিতে বিষয়টি অবহিত করে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট বরাবরে চিঠি দেন সহকারী পরিচালক খালিদ মাহমুদ। পরে বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমীয়া জয়গীরদার ভ্রাম্যমাণ আদালত বসিয়ে গাড়িটি জব্দ করে ডাম্পিং হেফাজতে রাখার নির্দেশ দেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭