ওয়ার্ল্ড ইনসাইড

নাচের ভিডিও ভাইরাল হওয়ায় বাবা-চাচা হত্যা করলো কিশোরীকে


প্রকাশ: 29/11/2023


Thumbnail

পাকিস্তানে ‘অনার কিলিং’ বা সম্মান রক্ষার্থে হত্যা নতুন কোনো ঘটনা নয়। এবার এমনই আরও একটি ঘটনায় পাকিস্তানজুড়ে ব্যাপক বিক্ষোভের সৃষ্টি হয়েছে। পাকিস্তানের এক কিশোরীর নাচের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার জেরে তাকে হত্যা করেছে তার বাবা ও চাচা। পাকিস্তানের কোহিস্তান জেলার কোলাই পালাস এলাকায় এ হত্যার ঘটনা ঘটেছে।

পাকিস্তানভিত্তিক সংবাদ মাধ্যম এআরওয়াই নিউজের বরাত দিয়ে এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

জানা গেছে বুধবার (২২ নভেম্বর) নিহত কিশোরীসহ ২ জন মেয়ের একটি নাচের ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। কেপি এলাকার বারশিয়াল গ্রামের পঞ্চায়েত প্রধানরা ঐ নাচের ভিডিও ভাইরালের জেরে ভিডিওতে থাকা কিশোরীর বিরুদ্ধে বিচার বসায়। ভিডিওতে মেয়েটিকে ছেলেদের সঙ্গে নাচতে দেখা গেছে। পরে পঞ্চায়েতের নির্দেশে কিশোরীকে তার বাবা ও চাচা মিলে খুন করেন।

তবে, কোহিস্তান জেলার পুলিশ অফিসার মুখতিয়ার তানোলি জানান, পঞ্চায়েতের নির্দেশে নয় বরং পরিবারের লোকজনই হত্যা তাকে করেছে।

তবে যে ভিডিওটির জন্য মেয়েটিকে হত্যা করা হয়েছে সেটি সম্পূর্ণ এডিট করা ছিল। ভিডিওতে থাকা অপর মেয়েটি নিরাপদ আছে এবং তার জীবনের কোনো ঝুঁকি নেই বলে নিশ্চিত করেছে পুলিশ। আর ভিডিওতে যে ছেলেটিকে মেয়েটির সাথে নাচতে দেখা যায়, এ ঘটনার পর সে সহিংসতার ভয়ে পালিয়েছে।

উল্লেখ্য, পাকিস্তানে নারীদের প্রতি এ ধরনের সহিংসতার ঘটনা নতুন নয়। এর আগে ২০১১ সালে পারিবারিক অনুষ্ঠানে নাচার ঘটনাকে কেন্দ্র করে ৫ নারী ও এক পুরুষকে হত্যা করেছিল স্থানীয় পঞ্চায়েত সদস্যরা। পরবর্তীতে নিহত পুরুষের তিন ভাইকেও হত্যার প্রতিবাদ করায় খুন করা হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭