ইনসাইড গ্রাউন্ড

‘নেতা’ সাকিব মাগুরায় পেলেন ফুলেল অভ্যর্থনা


প্রকাশ: 29/11/2023


Thumbnail

সাকিব আল হাসান আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন তার জন্মভূমি মাগুরা-১ আসন থেকে। তিনি নির্বাচনে জয় লাভের জন্য ইতিমধ্যে প্রচারণা শুরু করেছেন আজ থেকে। সকালে তিনি তার গাড়িবহর নিয়ে মাগুরার উদ্দেশ্যে রওনা করে দুপুর নাগাদ পৌঁছে উষ্ণ অভ্যর্থনা পান।

তিনি মাগুরার মাটিতে পা রাখা মাত্রই মানুষের ঢল নামে। বিশ্বসেরা অলরাউন্ডারকে কাছ থেকে দেখার সুযোগ কেউ মিস করতে চাননি। এবার সাকিব অবশ্য ক্রিকেটার হিসেবে যাননি। তিনি গিয়েছেন একজন রাজনীতিবিদ হিসেবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দিয়ে আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে যাত্রা শুরু করলেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। ক্ষমতাসীন আওয়ামীলীগের পক্ষ থেকে নিজ জন্মভূমি মাগুরা-১ আসনে মনোনয়ন পেয়েছেন তিনি। আর মনোনয়ন প্রাপ্তির তিন দিনের মাথায় বিশাল গাড়িবহর নিয়ে নিজ এলাকা মাগুরায় পা রাখলেন সাকিব।

বেলা সাড়ে ১২টায় মাগুরায় পৌঁছান তিনি। এ সময় গড়াই নদীর ব্রিজ থেকে তাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন স্থানীয় নেতাকর্মীরা। একই সময়ে সাকিবের বাবা মাশরুর রেজা উপস্থিত ছিলেন। শতশত মোটরসাইকেল আর অগুণিত প্রাইভেটকারের শো-ডাউন দেখা যায় এসময়।

সাকিবের সফরসঙ্গী হিসেবে বেশ কয়েকজন ক্রিকেটারও রয়েছেন। বিশেষ করে সামনে থেকে নেতৃত্ব দিতে দেখা যাচ্ছে ক্রিকেটার রনি তালুকদারকে। এ ছাড়া সরাসরি যুক্ত হতে দেখা গেছে মোসাদ্দেক হোসেন সৈকত ও নাজমুল হোসেন অপুকেও।

ক্রীড়াবিদদের খেলার মাঠ থেকে রাজনীতির অঙ্গনে পদার্পণ নতুন কিছু নয়। অধিকাংশ ক্ষেত্রেই অবসর নেওয়ার পর অনেকে পুরোদস্তুর রাজনীতিবিদ হন। তবে সাম্প্রতিক সময়ে এর ব্যতিক্রমও হয়েছে। বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মতুর্জা জাতীয় দলে খেলা অবস্থাতেই সংসদ সদস্য হয়েছিলেন। মাশরাফির পর বর্তমান অধিনায়ক সাকিব আল হাসানও সেই পথেই হাঁটছেন।

উল্লেখ্য, গত ১৮ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে তিনটি আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন সাকিব। এরপর আওয়ামীলীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের দপ্তর সম্পাদকের কক্ষে ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেন সাকিব। প্রায় আধা ঘণ্টা ধরে চলে এ বৈঠক।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭