ইনসাইড গ্রাউন্ড

লোয়ার অর্ডারে লিড কিউইদের, মমিনুলের ৩ উইকেট


প্রকাশ: 30/11/2023


Thumbnail

শেষ পর্যন্ত কিউইরা বাংলাদেশের বিপক্ষে ৭ রানের লিড নিয়ে সবগুলো উইকেট হারালো। তবে তাদের লোয়ার অর্ডারদের প্রশংসা করতেই হয়। আগের দিন ২৬৪ রান করেছিল ৮ উইকেট হারিয়ে। আর আজ বোলার টিম সাউদি ও কেইল জনসন জুটি ৫৩ রান যোগ করে দলকে ৭ রানের লিড এনে দেন।

উইলিয়ামসনকে বারবার জীবন দিয়ে সেঞ্চুরি পাইয়ে দিয়ে হতাশা বেড়েছিল টাইগারদের। শেষ পর্যন্ত দিনের শেষে তাকে আটকে দেওয়া গেছে।

৩য় দিন সকালে দ্রুত কিউইদের ফিরিয়ে দেওয়াটাই লক্ষ্য ছিল টাইগার বোলারদের। স্বল্প লিডও সিলেটের এই পিচে হতে পারতো সাইকোলজিক্যাল অ্যাডভান্টেজ।

 

৩য় দিন সকালে দেখেশুনে ব্যাট চালিয়েছেন দুই টেলএন্ডার ব্যাটার কাইল জেমিসন এবং টিম সাউদি। নিউজিল্যান্ডকে দিয়েছেন মহামূল্যবান লিড। ২৬৪ রানে ৮ম উইকেট পতনের পর নবম উইকেটে এই দুজন গড়েছেন ৫০ রানের জুটি। তাতেই কপালে চিন্তার ভাঁজ বাংলাদেশের।

 

তৃতীয় দিন সকাল থেকেই নিরীহ-নির্বিষ বোলিং করেছে বাংলাদেশ। একে একে আক্রমণে আনা হয়েছে তিন স্পিনার আর এক পেসারের সবাইকে। তবে উইকেট তো দূরে থাক ন্যূনতম চাপটাও সৃষ্টি করা হয়নি টাইগার বোলারদের। বরং ধৈর্য নিয়ে ব্যাটিং করে বাংলাদেশের হতাশাই বাড়িয়েছেন জেমিসন-সাউদি। দুজনের ১০৩ বলে অর্ধশত রানের জুটি খেলায় রেখেছিল নিউজিল্যান্ডকে।

অবশেষে ত্রাতা হয়ে সামনে আসেন পার্টটাইম বোলার মমিনুল হক। তিনি কেইল জনসন ও টিম সাউদিকে আউট করেন তার চতুর্থ ওভারে। আগের দিন এক উইকেটের সাথে আজ আরও দুই উইকেট নিয়ে দারুণ এক স্পেল উপহার দেন  মমিনুল। মমিনুল ৩.৫ ওভার বল করে এক মেডেনসহ ৪ রান দিয়ে ৩ উইকেট দখল করেন। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭