ইনসাইড গ্রাউন্ড

ফাইনালে হার, সাজঘরে কান্নার কথা প্রকাশ্যে আনলেন অশ্বিন


প্রকাশ: 30/11/2023


Thumbnail

বিশ্বকাপে ফাইনালের আগ পর্যন্ত ভারত ছিল অপরাজিত দল। দাপটের সাথে সব ম্যাচ জিতে ফাইনালে উঠলেও ঘরের মাটিতে বিশ্বকাপ জেতা হয়নি। সেই শোকে কাতর হয়ে যান রোহিত-কোহলিরা। কেঁদেছিলেন ড্রেসিংরুমে। আর ১১ দিন পরে সেই রাতের কথা প্রকাশ্যে এনেছেন রবিচন্দ্রন অশ্বিন।

প্রাক্তন ক্রিকেটার সুব্রহ্মণ্যম বদ্রীনাথের ইউটিউব শোয়ে এসে অশ্বিন বলেছেন, “আমরা প্রত্যেকে প্রচণ্ড দুঃখে ছিলাম। রোহিত এবং বিরাট কাঁদছিল। খুব খারাপ লেগেছিল ওদের দেখে। কিন্তু কারওই কিছু করার ছিল না। আমাদের দলটা অনেক অভিজ্ঞ ছিল। প্রত্যেকে জানত কী করতে হবে। প্রত্যেকে পেশাদার ক্রিকেটার। নিজেদের রুটিন, ওয়ার্ম-আপ সম্পর্কে জানত। দু’জনেই জাত নেতা। দলের মধ্যে একটা অন্য রকম পরিবেশ তৈরি করেছিল ওরা। তারপরেও আবেগ ধরে রাখতে পারেনি।”

অশ্বিন ভূয়সী প্রশংসা করেছেন রোহিত শর্মার। জানিয়েছেন, নেতৃত্বের যে আলাদা ঘরানা তৈরি করেছিলেন রোহিত সেটা বাকিদের থেকে আলাদা। প্রত্যেক ক্রিকেটারের সঙ্গে আলাদা করে কথা বলে তাদের সমস্যা বোঝার চেষ্টা করতেন। কার কী পছন্দ-অপছন্দ সব জানে। বোঝার ক্ষমতা বাকি অনেকের থেকে ভালো। সবাইকে জানার পিছনে ওর অনেক পরিশ্রম রয়েছে। দলের বৈঠকে যোগ দেওয়ার জন্য ও ঘুমায় না। সবার আগে দলকে রাখে। প্রত্যেকে যাতে ওর কৌশল ভাল ভাবে বুঝতে পারে সেটা ও দেখে নেয়। ভারতীয় ক্রিকেটে নেতৃত্ব দেওয়াকে ও অন্য পর্যায়ে নিয়ে গিয়েছে।

 

  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭