ইনসাইড গ্রাউন্ড

সাদা বলের সিরিজ থেকে বিশ্রাম চান কোহলি


প্রকাশ: 30/11/2023


Thumbnail

এবারের ওয়ানডে বিশ্বকাপে দারুণ ছন্দে ছিলেন ভিরাট কোহলি। বিশ্বকাপের আসরে সর্বোচ্চ রানের মালিকও ছিলেন তিনি। দারুণ সব ইনিংস খেলেছিলেন।

অনেক ধকল গেছে পুরো বিশ্বকাপে তার। তাইতো ক্লান্তি কাটাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ়ে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। সেই বিরাট কোহলির ছুটি আরও বাড়ছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাদা বলের সিরিজ়ে দেখা যাবে না কোহলিকে। বোর্ডের কাছে অনুরোধ করেছেন সাদা বলের সিরিজ় থেকে তাকে বিশ্রাম দেওয়ার জন্যে।

বিশ্বকাপের পরিশ্রমের পর অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে যে কোহলি খেলবেন না, তা প্রত্যাশিতই ছিল। কারণ, সম্প্রতি টি-টোয়েন্টি ফরম্যাটে কোহলিসহ ভারতের একাধিক প্রথম সারির ক্রিকেটারকেই খেলতে দেখা যাচ্ছে না। কিন্তু কোহলি যে নিজেকে একদিনের সিরিজ় থেকেও সরিয়ে নেবেন সেটা অনেকেই ভাবতে পারেননি। তবে প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে তার খেলা নিয়ে সংশয় নেই।

ভারতীয় ক্রিকেট বোর্ডের একটি সূত্র জানিয়েছে, ‘বোর্ড এবং নির্বাচকদের কোহলি জানিয়েছে যে ও সাদা বলের ক্রিকেটে আরও একটু বিরতি চায়। যে মুহূর্তে সাদা বলের ক্রিকেট খেলার জন্যে তৈরি হবে তখনই জানাবে। এই মুহূর্তে ও জানিয়েছে যে লাল বলের ক্রিকেটেই মনঃসংযোগ করতে চায়। ফলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দু’টি টেস্টে ওকে পাওয়া যাবে।’

কোহলি এখন লন্ডনে ছুটি কাটাচ্ছেন। বিশ্বকাপের কারণে গত কয়েক মাসে একটানা ক্রিকেট খেলেছেন তিনি। শেষ বার সেপ্টেম্বরে বিরতি নিয়েছিলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দু’টি এক দিনের ম্যাচে খেলেননি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭