ওয়ার্ল্ড ইনসাইড

ইলন মাস্ককে গাজা সফরের আমন্ত্রণ জানাল হামাস


প্রকাশ: 30/11/2023


Thumbnail

বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি ইলন মাস্ককে গাজা উপত্যকা সফরের আমন্ত্রণ জানিয়েছে উপত্যকার নিয়ন্ত্রণকারী গোষ্ঠী হামাস। সোমবার হামাসের বৈরুতপ্রবাসী নেতা ওসামা হামাদান এক সংবাদ সম্মেলনে এই আমন্ত্রণ জানিয়েছেন। আজ বুধবার (২৯ নভেম্বর) বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

মঙ্গলবার (২৮ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে ওসামা হামদান বলেন, ‘গাজার জনগণের বিরুদ্ধে সংঘটিত গণহত্যা ও ধ্বংসযজ্ঞের পরিধি দেখার জন্য আমরা তাকে (ইলন মাস্ক) গাজা সফরের আমন্ত্রণ জানাই।’ 

গত সোমবার (২৭ নভেম্বর) ইসরায়েলে গিয়ে হামাসের হামলা স্থলগুলো দেখে এসেছেন এ মার্কিন ধনকুবের। কিন্তু পরবর্তীতে গাজায় ইসরায়েলের চালানো ধ্বংসলীলা দেখা হয়নি। এবার সেই লক্ষেই ইলন মাস্ককে গাজা সফরের আমন্ত্রণ জানান হামাসের সিনিয়র নেতা ওসামা হামদান। 

ইলন মাস্ক ইসরায়েল সফরে গিয়ে কিবুৎস ভ্রমণ করেছিলেন। সফরে দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে সাক্ষাত করেন। এ সময় তিনি গাজায় স্টারলিংক এর ইন্টারনেট সেবা স্থাপনের জন্য নেতানিয়াহুর সঙ্গে আলাপ করেন। তবে ইসরায়েলের পক্ষ থেকে এর ব্যাপারে অনুমতি দেওয়া হয়নি। ইলন মাস্কের ইসরায়েল সফরের পরপরই হামাসের পক্ষ থেকে এ আমন্ত্রণ জানানো হয়।

৫০ দিনের মধ্যে ইসরায়েল প্রতিরক্ষা হীন গাজা বাসীদের ওপর ৪০ হাজার টনের বেশি বিস্ফোরক ফেলেছে জানিয়ে হামদান আরও বলেন, ‘আমি মার্কিন প্রেসিডেন্ট বাইডেনকে ইসরায়েলের সাথে মার্কিন সম্পর্ক পর্যালোচনা করতে এবং তাদের অস্ত্র সরবরাহ বন্ধ করার আহ্বান জানাচ্ছি।’

এর আগে, নিজ মালিকানাধীন সামাজিক মাধ্যম ‘এক্স’এ ইহুদী বিদ্বেষী এক পোস্টকে সমর্থন জানান ইলন মাস্ক। যার রেশ ধরে মাধ্যমটিতে বিজ্ঞাপন দেয়া বন্ধ করে দেয় বড় বড় কোম্পানি। ফলে ব্যাপক লোকসান গুনতে হয়েছে ইলন মাস্ককে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭