ইনসাইড পলিটিক্স

নৌকায় চড়ায় বিএনপি থেকে বহিষ্কার শাহজাহান ওমর


প্রকাশ: 30/11/2023


Thumbnail

দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঝালকাঠি-১ আসন থেকে মনোনয়ন ফরম জমা দেওয়ায় ব্যারিস্টার শাহজাহান ওমরকে বহিষ্কার করেছে বিএনপি। 

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে দল থেকে বহিষ্কার করা হয়। শাহজাহান ওমর বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান পদে ছিলেন। শাহজাহান ওমর ঝালকাঠি-১ আসন থেকে একাধিকবারের সংসদ সদস্য এবং বিএনপি সরকারের সাবেক আইন প্রতিমন্ত্রী ছিলেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমর দলের বিরুদ্ধে অবস্থান নিয়ে গুরুতর দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। সুতরাং বিএনপির গঠনতন্ত্র মোতাবেক মুহাম্মদ শাহজাহান ওমরকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে গতকাল বুধবার বিকেলে জামিনে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে গতকাল বুধবার বিকেলে জামিনে মুক্ত হওয়ার পর আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) আওয়ামী লীগে যোগ দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর। এরপর নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে ঝালকাঠি-১ আসনে মনোনয়নপত্র জমা দেন তিনি। ঢাকা থেকে অনলাইনে মনোনয়নপত্র জমা দেন তিনি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭