ইনসাইড বাংলাদেশ

এক আসনে লড়াইয়ে আপন দুই ভাই


প্রকাশ: 30/11/2023


Thumbnail

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের এক আসনে মনোনয়ন জমা দিয়েছেন আপন দুই ভাই। টাঙ্গাইল-৪ কালিহাতী আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়া দুই ভাই হলেন আবদুল লতিফ সিদ্দিকী ও তার ছোট ভাই মুরাদ সিদ্দিকী।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে প্রথমে বড় ভাই লতিফ সিদ্দিকী এবং পরে মুরাদ সিদ্দিকী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও শাহাদাত হুসেইনের নিকট মনোনয়নপত্র জমা দেন। তারা দুই গ্রুপে বিভক্ত হয়ে আলাদা লোকবল নিয়ে মনোনয়নপত্র জামা দিয়েছেন।

জানা যায়, টাঙ্গাইলের আলোচিত সিদ্দিকী পরিবারের পৈত্রিক নিবাস কালিহাতী উপজেলার নাগবাড়ী ইউনিয়নের ছাতিহাটী গ্রামে। আবদুল লতিফ সিদ্দিকী এই আসনে একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত ও মন্ত্রী হয়েছেন। ২০১৪ সালে আপত্তিকর মন্তব্যের জেরে আওয়ামী লীগ ও মন্ত্রীসভা থেকে বাদ পড়েন। এবারের নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে এসেছেন। ২০১৮ সালে স্বতন্ত্র প্রার্থী হলেও পরে নির্বাচন থেকে সরে যান।

লতিফ সিদ্দিকীর মনোনয়নপত্র জমাদানের সময় উপস্থিত ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম, লতিফ সিদ্দিকীর সহধর্মিণী সাবেক এমপি লায়লা সিদ্দিকী ও সরকারি সাদত কলেজের সাবেক ভিপি আজাদ সিদ্দিকীসহ স্থানীয় নেতাকর্মীরা।

অন্যদিকে বড় ভাই লতিফ সিদ্দিকী মনোনয়নপত্র জমা দেওয়ার পরপরই সহকারী রিটার্নিং কর্মকর্তার মনোনয়নপত্র জমা দেন মুরাদ সিদ্দিকী। তিনি জেলা ছাত্রলীগের সাবেক নেতা মুরাদ সিদ্দিকী টাঙ্গাইল-৪ কালিহাতী এবং টাঙ্গাইল-৫ সদর আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। বৃহস্পতিবার এই দুই আসনেই স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র জমা দেন লতিফ সিদ্দিকীর ছোট ভাই মুরাদ।

মুরাদ সিদ্দিকীর মনোনয়নপত্র জমাদানের সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল পৌরসভার সাবেক প্যানেল মেয়র বাবুল সিদ্দিকী, নাগবাড়ী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রানা সিদ্দিকী, বল্লা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কামরুজ্জামান আসলাম ও জেলা ঘাতক দালাল নির্মুল কমিটির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মনি আরজুসহ নেতাকর্মীরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭