কালার ইনসাইড

বাংলাদেশে আজ মুক্তি পায়নি ‘অ্যানিমেল’! আগামী সপ্তাহে মুক্তির সম্ভাবনা


প্রকাশ: 01/12/2023


Thumbnail

বলিউড তারকা রণবীর কাপুরের নতুন সিনেমা ‘অ্যানিমেল’। ট্রেলার মুক্তির পর থেকেই সিনেমাটি নিয়ে উত্তেজনা চলছে নেটদুনিয়ায়। দর্শকরা মুখিয়ে রয়েছেন সিনেমাটি দেখার জন্য।  শুক্রবার (১ ডিসেম্বর) ভারতসহ বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে বাবা-সন্তানের ভালবাসার মিশেলে নির্মিত আলোচিত এ সিনেমাটি। ভারত ও বিশ্বের সাথে একযোগে বাংলাদেশেও মুক্তির কথা ছিল সিনেমাটির। সেভাবে প্রস্তুতিও নিয়েছিল সিনেমাটির আমদানিকারক প্রতিষ্ঠান কিবরিয়া ফিল্মস। কিন্তু সেন্সর ছাড়পত্র না পাওয়ায় সিনেমাটি শেষ পর্যন্ত বাংলাদেশে মুক্তি দিতে পারেনি তারা।

কিবরিয়া ফিল্মসের কর্ণধার কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু বলেন, ‘আমরা আমদানির অনুমতি পেলেও কাগজপত্র সব গোছাতে পারিনি। সেন্সর ছাড়পত্রও হাতে পাইনি।’ তিনি বলেন, ‘অনেক ইচ্ছা ছিল বলিউডের সঙ্গে একই দিন ছবিটি মুক্তি দেওয়ার। কিন্তু শেষ পর্যন্ত হলো না। দেশের হল মালিকদের পাশাপাশি দশর্কদের মধ্যেও ছবিটি নিয়ে তুমুল আগ্রহ তৈরি হয়েছিল। আমি তাদের কাছে ক্ষমাপ্রার্থী। আশা করছি আগামী সপ্তাহে সিনেমাটি মুক্তি দিতে পারব।’

বিষয়টি নিশ্চিত করে চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য ও প্রযোজক খোরশেদ আলম খসরু বলেন, সিনেমাটি এখনও সেন্সরে জমাই পড়েনি। ছাড়পত্র তো আরও পরের বিষয়। সে সিনেমা কি ভাবে মুক্তি পায়! এরকম তথ্য পেয়ে আমি নিজেই অবাক হয়েছি। তথ্য মন্ত্রণালয়ের অনুমোদন পেলেও দেশে কোন সিনেমা মুক্তি দিতে হলে তা সেন্সর বোর্ডে প্রদর্শনপূর্বক ছাড়পত্র নিতে হয়।

তিনি আরও বলেন, আমরা এখনও রণবীর কাপুরের ‘অ্যানিমেল’ সিনেমাটি হাতে পাইনি। দেশে তথ্য মন্ত্রণালয় থেকে অনুমতির পর কাগজপত্রের কিছু বিষয় থাকে। তারা (আমদানিকারক) হয়তো সেগুলো এখনও প্রস্তুত করতে পারেনি। সুতরাং সিনেমাটি দেশে মুক্তি পাচ্ছে না, এটা আপনারা কনফার্ম।

এদিকে মুক্তি উপলক্ষে দেশের কিছু প্রেক্ষাগৃহে ‘অ্যানিমেল’র অগ্রিম টিকিটও বিক্রি শুরু হয়ে গেছে। সেসব টিকিটের তারিখ-প্রদর্শনী আপাতত পিছিয়ে দেওয়া ছাড়া আর কোনো উপায় নেই বলে জানায় হল মালিক সমিতি।

উল্লেখ্য, ‘অ্যানিমেল’ নির্মিত হয়েছে প্রায় ২০০ কোটি রুপি বাজেটে। এতে রণবীর কাপুরের সঙ্গে আছেন রাশমিকা মান্দানা, অনিল কাপুর, ববি দেওল, শক্তি কাপুর, প্রেম চোপড়া, সৌরভ সচদেব প্রমুখ। হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, কন্নড় ও মালয়ালাম ভাষায় দেখা যাবে বহুল প্রতিক্ষীত এই সিনেমাটি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭