কালার ইনসাইড

এ সপ্তাহের ওটিটি: কখন দেখবেন, কোথায় দেখবেন?


প্রকাশ: 01/12/2023


Thumbnail

প্রতিদিনই দর্শকদের জন্য নতুন সিনেমা এবং ওয়েব সিরিজ অবমুক্ত করছে ওটিটি প্লাটফর্মগুলো। আর তাই নতুন সিনেমা বা ওয়েব সিরিজের জন্য দর্শকদের নজর থাকে ওটিটি প্ল্যাটফর্মে। পুরো সপ্তাহজুড়ে বিভিন্ন প্ল্যাটফর্মে মুক্তি পায় নানান দেশের, নানান ভাষার কনটেন্ট। সেই তালিকায় যুক্ত হচ্ছে আরও বেশ কয়েকটি নতুন সিনেমা ও সিরিজ। এ সপ্তাহে দেখতে পারবেন এমন কিছু বাছাই করা ওটিটি কনটেন্ট তুলে ধরা হলো এই প্রতিবেদনে।

সিনেমার নাম: সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি 

নির্মাতা: মোস্তফা সরয়ার ফারুকী

স্ট্রিমিং: চরকি

মুক্তি: ৩০ নভেম্বর

অভিনয়: মোস্তফা সরয়ার ফারুকী, নুসরাত ইমরোজ তিশা

গল্পসংক্ষেপ: সিনেমায় থাকছে একজন খ্যাতিমান নির্মাতা ও জনপ্রিয় অভিনেত্রীর বিয়ে, সংসার, সন্তান নেওয়া এবং সন্তান নেওয়ার পরের স্ট্রাগলসহ নানা দিক। অটোবায়োগ্রাফি বলেই পরিচালনার পাশাপাশি প্রথমবারের মতো এ সিনেমায় অভিনয় করেছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। সঙ্গে আছেন তাঁর সহধর্মিণী অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।

সিনেমার নাম: চিথা

নির্মাতা: এস ইউ অরুণ কুমার

স্ট্রিমিং: ডিজনি হটস্টার

মুক্তি: ২৮ নভেম্বর

অভিনয়: সিদ্ধার্থ, নিমিশা সাজায়ান, অঞ্জলি নাইর, আফিয়াহ

গল্পসংক্ষেপ: সিদ্ধার্থ অভিনীত সিনেমাটি ঈশ্বরান এবং তার ৮ বছর বয়সী ভাতিজির জীবনের গল্প নিয়ে নির্মিত। ঈশ্বরানের সঙ্গে মেয়েটির গভীর বন্ধনের গল্পই ফুটিয়ে তোলা হয়েছে চিথাতে। মেয়েটিকে নিজের মেয়ে হিসেবে গড়ে তোলেন ঈশ্বরান। তাদের সম্পর্কের সূক্ষ্মতা, আবেগ-অনুভূতি উঠে এসেছে এই গল্পের মাধ্যমে। তবে হঠাৎ করে দুজনের জীবনে নেমে আসে দুর্যোগ। ভাতিজিকে হারিয়ে ফেলে ঈশ্বরান। সেখান থেকেই এগিয়ে যায় গল্প।শিশু যৌন নির্যাতনের সংবেদনশীল ইস্যুটিকে যত্ন সহকারে পরিচালনা করেছেন পরিচালক এস ইউ অরুণ কুমার। সিদ্ধার্থ বেশ ভালোভাবেই প্রত্যাবর্তন করলেন এই সিনেমার মাধ্যমে। সিনেমাটির ট্রেলার ইতোমধ্যেই বেশ সাড়া ফেলেছে।

সিনেমার নাম: মিশন রানীগঞ্জ 

নির্মাতা: টিনু সুরেশ দেশাই

স্ট্রিমিং: নেটফ্লিক্স

মুক্তি: ১ ডিসেম্বর

অভিনয়: অক্ষয় কুমার, পরিণীতি চোপড়া, কুমুদ মিশ্র, রাজেশ শর্মা, সুধীর পান্ডে, বীরেন্দ্র সাক্সেনা

গল্পসংক্ষেপ: বাস্তব জীবনের রানিগঞ্জ কয়লাক্ষেত্রের দুর্ঘটনার উপর ভিত্তি করে তৈরি এটি। ১৯৮৯ সালের ১১ নভেম্বর গভীর রাতে মহাবীর খনিতে কয়লা কাটার কাজ চলছিল। ব্লাস্টিংয়ের কারণে খনির দেয়াল ভেঙে পাশের একটি খনিতে জমা থাকা প্রায় ১১ লাখ গ্যালন পানি ঢুকে পড়ে মহাবীর খনিতে। ছয় শ্রমিক মারা যান। আটকা পড়েন ৬৫ শ্রমিক। অভিনব উপায়ে লোহার ক্যাপসুলে খনিতে নেমে ৬৫ শ্রমিককে উদ্ধার করেন ইঞ্জিনিয়ার যশবন্ত সিং গিল। ইতিহাসের সবচেয়ে সফল কয়লা খনি উদ্ধারের সময় যে দৃঢ়সংকল্প এবং চ্যালেঞ্জগুলির সম্মুখীন হয়েছিলেন যশবন্ত সিং গিল, তা ফুঁটে উঠেছে মিশন রানিগঞ্জের গল্পে।

সিনেমার নাম: ধুথা

নির্মাতা: বিক্রম কুমার

স্ট্রিমিং: অ্যামাজন প্রাইম ভিডিও

মুক্তি: ১ ডিসেম্বর

অভিনয়: নাগা চৈতন্য, পার্বতী থিরুভতু ও প্রিয়া ভবানী শঙ্কর

গল্পসংক্ষেপ: এই অতিপ্রাকৃত থ্রিলার ওয়েব সিরিজটিতে, নাগা চৈতন্য একজন অনুসন্ধানী সাংবাদিকের ভূমিকায় অভিনয় করেছেন। সংবাদপত্রের সাথে যুক্ত রহস্য উদঘাটন করতে গিয়ে এক ট্র্যাজেডির দিকে মোড় নেয় তাঁর গল্প। যা তাঁর যাত্রাকে অতি রহস্যময় ঘটনার মধ্য দিয়ে নিয়ে যায়।

সিনেমার নাম: দ্য আর্চিস

নির্মাতা: জোয়া আখতার

স্ট্রিমিং: নেটফ্লিক্স

অভিনয়: সুহানা খান, খুশি কাপুর, মিহির আহুজা, অগস্থ্য নন্দা

গল্পসংক্ষেপ: ছবির গল্প মার্কিন কমিক ‘দ্য আর্চিজ’ থেকে অনুপ্রাণিত হলেও চরিত্রগুলো গড়ে তোলা হয়েছে ৬০-এর দশকের ভারতের প্রেক্ষাপটে। ১৯৬৪ সালে ভারতের এক কাল্পনিক পাহাড়ি অঞ্চল, রিভারডেলের প্রেক্ষাপটে তৈরি হয়েছে সিনেমা। একদল অ্যাংলো-ইন্ডিয়ান স্কুলপড়ুয়া গান করে, নাচ করে, হাসি-মজায় সময় কাটায় নিজেদের মধ্যে। এই সিনেমা দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করছেন শাহরুখকন্যা সুহানা খান, শ্রীদেবী-বনি কাপুরের ছোট মেয়ে খুশি কাপুর ও অমিতাভ বচ্চনের নাতি অগস্ত্য নন্দা।

সিনেমার নাম:  সুইট হোম- সিজন ২

নির্মাতা: কিম কার্নবি ও হোয়াং ইয়ং চ্যাং

স্ট্রিমিং: নেটফ্লিক্স

মুক্তি: ১ ডিসেম্বর

অভিনয়: সং ক্যাঙ, লি সি ইয়ং, লি জিন উক ও পার্ক গি ইয়ন

গল্পসংক্ষেপ: প্রথম সিজনের দুর্দান্ত সাফল্যের পর দ্বিতীয় সিজন নিয়ে ফিরেছে। দক্ষিণ কোরিয়ান শো’টি একটি বিচারহীন বিশ্বকে দেখাবে যেখানে মানুষ ভয়ঙ্কর সত্তায় পরিণত হচ্ছে। মানুষ অথবা ভয়ঙ্কর জন্তু, কোন সত্ত্বাকে বেছে নেবে মানবজাতি? প্রথম সিজনের গ্রিন হোম থেকে বেঁচে থাকা ব্যক্তিরা বিপজ্জনক ও নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হয়, যা ফুটে উঠবে এই সিজনে।

সিনেমার নাম:  জারা হাটকে জারা বাঁচকে

নির্মাতা: লক্ষণ উতেকর

স্ট্রিমিং: জিও সিনেমা

মুক্তি: ২ ডিসেম্বর

অভিনয়: ভিকি কৌশল, সারা আলি খান

গল্পসংক্ষেপ: গল্পটি ইন্দোরের একজন মধ্যবিত্ত বিবাহিত দম্পতি কপিল এবং সোম্যাকে ঘিরে আবর্তিত হয়েছে, যারা প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পের মাধ্যমে তাদের নিজস্ব একটি বাড়ি অর্জন করতে চায়। কিন্তু তারা যেমনটা ভেবেছিলেন বিষয়টা মোটেই অতটা সহজ ছিল না। সহজ তো দূরের কথা, প্ল্যানটাই সফল হয়নি। শেষ পর্যন্ত ওই দম্পতির সম্পর্ক স্বাভাবিক হবে না কি চিরজীবনের মতোই আলাদা হয়ে যাবে? এই প্রেক্ষাপটেই আবর্তিত হয়েছে জারা হাঠকে জারা বাঁচকে সিনেমাটি।

সিনেমার নাম:  ইন্ডিয়ানা জোনস এন্ড দ্য ডায়াল অব ডেসটিনি

নির্মাতা: জেমস ম্যাংগোল্ড

স্ট্রিমিং: ডিজনি প্লাস হটস্টারে

মুক্তি: ১ ডিসেম্বর

অভিনয়: হ্যারিসন ফোর্ড ও ফোবে ওয়ালার-ব্রিজ

গল্পসংক্ষেপ: বিশ্বখ্যাত ইন্ডিয়ানা জোনস ফ্র্যাঞ্চাজির শেষ কিস্তি এটি। এতে ইন্ডিয়ানা জোনস হিসেবে শেষবারের মতো পর্দায় হাজির হয়েছেন হ্যারিসন ফোর্ড। বরাবরের মতোই দুর্দান্ত দুঃসাহসিক অভিযানের গল্প নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি।

সিনেমার নাম: গার্লস স্কোয়াড সিজন ৩ (বাংলা সিরিজ)

নির্মাতা: মাইদুল রাকিব

স্ট্রিমিং: বঙ্গবিডি

মুক্তি: ১ ডিসেম্বর

অভিনয়: সামিরা খান মাহি, চমক, ইমন, মারজুক রাসেল

গল্পসংক্ষেপ: নতুন সিজনের গল্প এগিয়েছে হাস্যরসাত্মক ঘটনার মধ্য দিয়ে। জোর করে বিয়ে দেওয়া হচ্ছে জারার। সেই বিয়ে ঠেকাতে মাঠে নামে গার্লস স্কোয়াড। খবর পেয়ে জারার টানে ছুটে আসে গাঙ্গুয়া ভাইরূপী মারজুক রাসেল। বিপদ থেকে উদ্ধার করতে এগিয়ে আসেন ইরফান খানরূপী মামনুল ইমন। জমে ওঠে গল্প।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭