ইনসাইড বাংলাদেশ

শাহজাহানের ‘ডিগবাজি’, ঝালকাঠি-১ আসনে যত হিসাব-নিকাশ


প্রকাশ: 01/12/2023


Thumbnail

বিএনপির নেতা শাহজাহান ওমরের নৌকা প্রতীকে নির্বাচন করার ঘোষণায় ঝালকাঠি-১ আসনে শুরু হয়েছে ভোটের হিসাব-নিকাশ। 

গতকাল বৃহস্পতিবার ঝালকাঠি-১ আসনে (রাজাপুর-কাঁঠালিয়া) আওয়ামী লীগের প্রার্থী হয়ে অনলাইনে মনোনয়নপত্র জমা দিয়েছেন শাহজাহান ওমর।

তিনি বিএনপির ভাইস চেয়ারম্যান। তবে মনোনয়নপত্র জমা দেওয়ার পর তাঁকে বহিষ্কার করেছে দলটি। শাহজাহানসহ এই আসনে এখন আওয়ামী লীগের প্রার্থী হলেন দুইজন। এর আগে ২৬ নভেম্বর আওয়ামী লীগের প্রার্থী ঘোষণার সময় এ আসনে মনোনয়ন দেওয়া হয় বজলুল হক হারুনকে।

তিনি এ আসনের বর্তমান সংসদ সদস্য (এমপি)। এই দুজন ছাড়াও আওয়ামী লীগের আরও একজন নেতা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তিনি হলেন কেন্দ্রের মুক্তিযুদ্ধবিষয়ক উপকমিটির সদস্য এম মনিরুজ্জামান মনির। 

আওয়ামী লীগের ঝালকাঠি জেলা, রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলা শাখার নেতারা বলছেন, শাহজাহান ওমর প্রার্থী হওয়ায় এখন হিসাব-নিকাশ বদলে গেছে।

বিশেষ করে তৃণমূলের নেতাকর্মীরা এত দিন দলীয় ও ‘বিদ্রোহী’ বা স্বতন্ত্র প্রার্থীর হয়ে মাঠে থাকতে প্রস্তুতি নিয়েছেন। শেষ পর্যন্ত শাহজাহান ওমর এককভাবে দলীয় প্রার্থী হলে নেতাকর্মীদের সামলানো কঠিন হয়ে যাবে। বিপরীতে কয়েক নেতা বলেছেন, দলীয় প্রধানের (শেখ হাসিনা) সিদ্ধান্ত যার পক্ষে যাবে, তারা তার হয়ে ভোটের মাঠে থাকবেন।  


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭