ইনসাইড গ্রাউন্ড

আইপিএলের নিলামে নেই সাকিব-লিটন, আছেন ৬ টাইগার


প্রকাশ: 02/12/2023


Thumbnail

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী আসরের নিলামের তালিকায় আছেন বাংলাদেশের ৬ জন ক্রিকেটার। তবে আইপিএলে সবচেয়ে সফল বাংলাদেশী তারকা সাকিব আল হাসান নেই এবারের নিলামে। সেই সাথে নেই প্রথমবার আইপিএলে খেলা লিটন দাসও। তারা দুজনই গত আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন।

সকিব-লিটন না থাকলেও আছেন মোস্তাফিজুর রহমান। মোস্তাফিজ সর্বোচ্চ ২ কোটি ভারতীয় রুপির পারিশ্রমিকের ক্যাটাগরিতে আছেন।

 

আইপিএলের নিলামে নাম থাকা ৬ বাংলাদেশি ক্রিকেটার হলেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম এবং হাসান মাহমুদ। এর মধ্যে মুস্তাফিজ বাদে আর কেউ আগে আইপিএলে খেলেননি। তাসকিনের ব্যাপারে বেশ কয়েকবার ডাক এলেও বিসিবি থেকে এনওসি না পাওয়া, চোটসমস্যাসহ নানা কারণে আইপিএলে খেলা হয়নি তাসকিনের।

 

নিলামে এবার নাম নিবন্ধন করিয়েছেন ১১৬৬ ক্রিকেটার। তবে সাকিব আল হাসান এবং লিটন দাসের না থাকাটা বাংলাদেশী ক্রিকেট ভক্তদের জন্য অবাক করা বিষয়ই বটে। গত আসরে কলকাতা নাইট রাইডার্স দলে ভিড়িয়েছিল এই দুই টাইগার তারকা ক্রিকেটারকে। পরে নানা কারণে সাকিব নিজেকে সরিয়ে নিলেও লিটন ১টি ম্যাচ খেলেছেন কলকাতার জার্সি গায়ে। কিন্তু, দুঃখের বিষয় হলেও সত্য আগামী মৌসুমের আইপিএলে তাদেরকে দেখা যাচ্ছে না।

 

আইপিএলের সর্বশেষ দুই আসরে মোস্তাফিজ খেলেছিলেন দিল্লী ক্যাপিটালসের হয়ে। এবার আর তাকে ধরে রাখেনি দিল্লী। ফলে আবারও নিলামে নাম উঠেছে মুস্তাফিজের। আগামী ১৯ ডিসেম্বর আবুধাবিতে অনুষ্ঠিত হবে আইপিএলের মিনি নিলাম। এবারই প্রথম ভারতের বাইরে অনুষ্ঠিত হবে আইপিএলের নিলাম। 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭