ওয়ার্ল্ড ইনসাইড

সিরিয়ার রাজধানীর কাছে ইসরায়েলি বিমান হামলা


প্রকাশ: 02/12/2023


Thumbnail

সিরিয়ার রাজধানী দামেস্কের কাছে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। গতকাল শুক্রবার (১ ডিসেম্বর) গভীর রাতে এ ঘটনা ঘটে। দ্যা গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় রাজধানীতে একটি বিকট শব্দের কথা উল্লেখ করে বলেছে, গতকাল দিবাগত রাত দেড়টার একটু পরে সিরিয়ার অধিকৃত গোলান মালভূমির দিক থেকে ইসরায়েলি সেনাবাহিনী বিমান হামলা চালিয়েছে। দামেস্কের কয়েকটি এলাকা লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন এর আগে রাজধানীর কাছে ইসরায়েলি আগ্রাসনের কথা জানায়।

২০১১ সালে সিরিয়ার গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েল প্রাথমিকভাবে ইরান-সমর্থিত বাহিনী এবং লেবাননের হিজবুল্লাহ যোদ্ধাদের পাশাপাশি সিরিয়ার সেনাবাহিনীর অবস্থানগুলোতে শত শত বিমান হামলা চালায়।  গত অক্টোবরে ফিলিস্তিনের সঙ্গে ইসরায়েলের সংঘাত শুরুর পর থেকে এ হামলা আরও বেড়েছে। তবে হামলার বিষয়ে ইসরায়েলি সেনাবাহিনী কোনো মন্তব্য করেনি।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের প্রধান রামি আবদেল রহমান এএফপিকে বলেছেন, দেশটির দামেস্কের দক্ষিণে জয়নব এলাকায় হিজবুল্লাহর লক্ষ্যবস্তুতে ইসরায়েল হামলা চালিয়েছে।

ইসরায়েলি হামলার পর গত ১২ ও ২২ অক্টোবর দামেস্ক ও আলেপ্পো বিমানবন্দরের কার্যক্রম বন্ধ ছিল। ২৬ গত নভেম্বর ইসরায়েলি বিমান হামলার কারণে দামেস্ক বিমানবন্দরের কার্যক্রম বন্ধ হয়ে যায়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭