কালার ইনসাইড

চিত্রনায়িকা মাহিয়া মাহির মনোনয়নপত্র বাতিল


প্রকাশ: 03/12/2023


Thumbnail

রাজশাহী-১ আসনে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ বা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহন করতে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন অভিনেত্রী মাহিয়া মাহি। তবে ভুল তথ্য পাওয়ায় মাহির মনোনয়ন বাতিল করা হয়েছে। রবিবার (৩ ডিসেম্বর) মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় এই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

জেলা রিটার্নিং কর্মকর্তা শামিম আহমেদ এ তথ্য নিশ্চিত করে মনোনয়নপত্র বাতিলের কারণ হিসেবে জানান, নিয়ম অনুযায়ী আসনের মোট ভোটারের ১ শতাংশের স্বাক্ষর লাগে। রাজশাহী-১ আসনে (তানোর-গোদাগাড়ী) মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৮৩ হাজার ১২৭ জন। সে হিসেবে চিত্রনায়িকা মাহিয়া মাহি ৪ হাজার ৮৩ জন সমর্থনকারীর স্বাক্ষর জমা দেন। কিন্তু স্বতন্ত্রপ্রার্থী হিসেবে মাহিয়া মাহি যে সব ভোটারের নাম ও স্বাক্ষর দিয়েছেন জমা দিয়েছেন সেগুলো যাচাই-বাছাই করে সঠিক তথ্য পাওয়া যায়নি।

সাধারণত কোনো প্রার্থীর ১০ জনের ভোটার যাচাই করা হয়। সেখানে তার সমর্থনকারীদের মধ্যে লিলিতা মাডি নামে এক সমর্থনকারী তানোর-গোদাগাড়ী এলাকার ভোটার নন। ওই ভোটার চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার বাসিন্দা। কিন্তু তাঁর ঠিকানা রাজশাহীর তানোর উল্লেখ করা হয়েছে। এছাড়া আরও দুইজন সমর্থনকারীকে তাদের ঠিকানা অনুযায়ী খুঁজে পাওয়া যায়নি। অর্থাৎ মাহির মনোনয়নপত্রে তিনজন ভোটারের নমুনা পাওয়া যায়নি। ফলে মাহির মনোনয়ন পত্র বাতিল বলে গণ্য করা হয়েছে।’

তবে মাহিয়া মাহি জানান, তিনি মনোনয়ন ফিরে পেতে আপিল করবেন। তিনি তার মনোনয়নপত্র ফিরে পাবার ব্যাপারে আশাবাদী। 

রবিবার মনোনয়নপত্র বাছাইয়ের সময় আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ আরো তিনজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। তারা হলেন- গোলাম রব্বানী, আখতারুজ্জামান ও আয়শা আক্তার ডালিয়া। 

উল্লেখ্য, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। মনোনয়ন ফরম তুলেছিলেন রাজশাহী-১ ও চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জন্য। তবে দলের মনোনয়ন পাননি তিনি। দল মনোনয়ন না দেওয়ায় রাজশাহী-১ থেকে স্বতন্ত্রভাবে নির্বাচনের সিদ্ধান্ত নেন এ নায়িকা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭