কালার ইনসাইড

প্রকাশ হলো ‘হাউজ অফ দ্য ড্রাগন’র দ্বিতীয় সিজনের টিজার


প্রকাশ: 03/12/2023


Thumbnail

ভক্তদের অপেক্ষার অবসান ঘটিয়ে বহুল প্রত্যাশিত ‘গেম অফ থ্রোনস’-এর প্রিক্যুয়েল সিরিজ, ‘হাউজ অফ দ্য ড্রাগন’ এর দ্বিতীয় সিজনের টিজার প্রকাশ করা হয়েছে। টিজারে এবার ড্রাগনদের মাঝে তুমুল যুদ্ধের আভাস পাওয়া যাচ্ছে। শনিবার (২ ডিসেম্বর) ব্রাজিলের সাও পাওলোতে একটি ফ্যান এক্সপো এর সময় এইচবিও’র পক্ষ থেকে টিজারটি প্রকাশ করা হয়েছে। 

হাউজ অফ দ্য ড্রাগনের দ্বিতীয় সিজনে টারগেরিয়ান রাজবংশ এবং ওয়েস্টেরসে এর মধ্যে ক্ষমতার জন্য লড়াই দেখা যাবে। প্রথম সিজনের শেষটা যেমন যুদ্ধের প্রতিশ্রুতি দিয়ে রেখেছে, দ্বিতীয় সিজনে প্রতিশোধ আর সিংহাসনের লড়াইয়ের সেই রক্তাক্ত শুরুর আভাস পাওয়া গেছে।

টিজারে রেইনিস টারগেরিয়ানকে বলতে শোনা যায়, ‘আত্মীয়দের মধ্যে যুদ্ধের মতো এত ঘৃণ্য কোনো যুদ্ধ  দেবতাদের কাছে আর নেই। ড্রাগনের যুদ্ধের মতো এত রক্তক্ষয়ী যুদ্ধ আর নেই।’ এছাড়াও, বহুল প্রত্যাশিত এই সিরিজটির দ্বিতীয় সিজন ২০২৪ সালের গ্রীষ্মের সময় মুক্তি পাবে বলে টিজারে উল্লেখ করা হয়েছে।

জর্জ আর আর মার্টিনের ‘ফায়ার অ্যান্ড ব্লাড’-এর উপর ভিত্তি করে ‘হাউজ অফ দ্য ড্রাগন’ হল মূল সিরিজ ‘গেম অফ থ্রোনস’-এর ২০০ বছর আগের ঘটনা অর্থাৎ প্রিক্যুয়েল। প্রথম সিজন মুক্তির পর এর দর্শকপ্রিয়তা দেখে দ্বিতীয় ও তৃতীয় সিজন নির্মাণের ঘোষণা দেয় এইচবিও। রাইটার্স গিল্ড অফ আমেরিকার ধর্মঘট এবং সাগ-আফট্রার অভিনেতাদের ধর্মঘটে বাধাগ্রস্থ হয় সিরিজটি। তবে সব বাধা কাটিয়ে কাজ প্রায় শেষের দিকে।

প্রসঙ্গত, দর্শকদের কাছে সর্বকালের সেরা টিভি সিরিজ হিসেবে খ্যাত ‘গেম অফ থ্রোনস’-এর প্রিক্যুয়েল সিরিজ ‘হাউজ অফ দ্য ড্রাগন।’ ২০২২ সালে সিরিজটির প্রথম সিজন প্রকাশিত হওয়ার পর থেকেই এটি ঘিরে দর্শক উন্মাদনার কমতি নেই। প্রথম সিজনেই তুমুল জনপ্রিয়তা অর্জন করে সিরিজটি। জিতে নেয় বছরের এমি, গোল্ডেন গ্লোব পুরস্কারও। এরপর থেকেই এর দ্বিতীয় সিজন দেখার অপেক্ষায় দর্শকরা। 

এদিকে, হাউজ অফ দ্য ড্রাগনের দ্বিতীয় সিজন আটটি পর্বের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে। প্রথম সিজন থেকে দুই পর্ব কম। ইতোমধ্যেই সিরিজটি ঘিরে তুমুল হাইপ সৃষ্টি হয়েছে। প্রথম সিজনে মুল ভূমিকায় অভিনয় করেছিলেন মিলি অ্যালক, এমা ডি আর্চি, ম্যাট স্মিথ, অলিভিয়া কুক, পেডি কনসিডাইন, ইভ বেস্টসহ এক ঝাঁক তারকা। দ্বিতীয় সিজনে নতুন করে যুক্ত হচ্ছেন সাইমন রাসেল বিয়েল, ফ্রেডি ফক্স, গেইল র‌্যাঙ্কিন এবং আবুবকর সেলিম।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭