ইনসাইড বাংলাদেশ

‘ইউএনও-ওসিদের রদবদলসহ পুরো প্রক্রিয়া তামাশা’


প্রকাশ: 03/12/2023


Thumbnail

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশন (ইসি) উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) যে বদলির নির্দেশ দিয়েছে তা ‘তামাশার নাটক’ বলে মন্ত্রব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ।

আজ রোববার (৩ ডিসেম্বর) ভার্চ্যুয়ার ব্রিফিংয়ে রুহুল কবির রিজভী আরও বলেন, আওয়ামী লীগের ঘরোয়া নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের কথা বলা মানে জনগণের সঙ্গে কমিশনের ঠাট্টা করার শামিল।

সারা দেশে বিএনপি নেতা-কর্মীদের গণহারে গ্রেপ্তার, বাড়িতে তল্লাশি, হামলা চলছে উল্লেখ করে রিজভী প্রশ্ন তোলেন, এই পরিবেশে কিসের প্রশাসনিক রদবদল করছে ইসি? তিনি আরও বলেন, শুধু বিএনপির নেতা কর্মীরাই আতঙ্কে নেই, সাধারণ ভোটারদের মধ্যেও আতঙ্ক বিরাজ করছে।

গত ২৮ অক্টোবরে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সাংবাদিকদের অনেকে হামলার শিকার হন। এ প্রসঙ্গে রিজভী বলেন, সাংবাদিকদের ওপর আক্রমণ হয়েছে বলে সরকার মায়া কান্না করছে। কিন্তু বর্তমান সরকারের নিপীড়নে অনেক সাংবাদিক খুন, হামলা–মামলা ও নির্যাতনের শিকার হয়েছেন। গত দেড় দশকেও সাংবাদিক দম্পত্তি সাগর-রুনীসহ অসংখ্য সাংবাদিক হত্যার শিকার হয়েছেন এবং অনেকে জেল খেটেছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭