ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরে দুইটি আসনে ১৩ জন প্রার্থী বৈধ, বাতিল ৭


প্রকাশ: 03/12/2023


Thumbnail

সংসদীয় আসন ২৭৪ লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) ও ২৭৫ লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসনে ১৩ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এ দুইটি আসনে ২২জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। এরমধ্যে সাতজন প্রার্থীর মনোনয়ন বাতিল ও একজনকে অপেক্ষমান রাখার ঘোষণা দেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রিটার্নিং অফিসার। রোববার সন্ধ্যায় আসন দুটির মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে লক্ষ্মীপুর জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা সুরাইয়া জাহান এ ঘোষণা দেন।

রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য মতে, লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) এ আসনে মোট ৯ প্রার্থীর মধ্যে চারজনের মনোনয়ন বৈধ, চারজনের মনোনয়ন বাতিল এবং একজনের মনোনয়ন স্থগিত রাখা হয়েছে। লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসনে মোট ১৩ জনের মধ্যে দশজনের মনোনয়ন বৈধ এবং তিনজনের মনোনয়ন বাতিল করা হয়েছে। 

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে বৈধ প্রার্থীরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগের আনোয়ার হোসেন খান, স্বতন্ত্র প্রার্থী এম এ গোফরান, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট নিয়াজ মাখদুম ফারুকী ও জাতীয় পার্টির মোহাম্মদ মাহমুদুর রহমান মাহমুদ। 

এই আসনে যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলেন- কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ হাবিবুর রহমান পবন, ন্যাশনাল পিপলস পার্টির মোশারফ হোসেন, স্বতন্ত্র প্রার্থী মো. ফারুক হোসেন ও বাংলাদেশ তরিকত ফেডারেশন (বিটিএফ) মো. শাহজালাল। এছাড়া তৃণমূল বিএনপির প্রার্থী এম এ আউয়াল এর মনোনয়নপত্র স্থগিত রাখা হয়েছে। 

অপরদিকে লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসনে বৈধ প্রার্থীরা হলেন, তৃণমূল বিএনপির আবদুল্লাহ্ আল মাসুদ, বাংলাদেশ আওয়ামী লীগের অ্যাড. নুর উদ্দিন চৌধুরী নয়ন, বাংলাদেশ সুপ্রিম পার্টির জহির হোসেন,স্বতন্ত্র প্রার্থী চৌধুরী রুবিনা ইয়াছমিন লুবনা, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) মো. আমির হোসেন, মুক্তি জোটের ইমাম উদ্দিন সুমন, জাতীয় পার্টির বোরহান উদ্দিন আহমেদ, বাংলাদেশ কংগ্রেস জোটের মো. মনসুর রহমান, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. শরিফুল ইসলাম ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. মোরশেদ আলম।

আসনটিতে যাদের মনোনয়ন বাতিল করা হয়েছে তারা হলেন- স্বতন্ত্র প্রার্থী এ এফ জসীম উদ্দিন, বাংলাদেশ কল্যাণ পার্টির মো. ফরহাদ মিয়া এবং স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলাম।

এদিকে সোমবার সংসদীয় আসন ২৭৬ লক্ষ্মীপুর-৩ (সদর) ও ২৭৭ লক্ষ্মীপুর-৪ (কমলনগর-রামগতি) আসনের মনোনয়ন পত্র যাচাই বাছাই করা হবে বলে জানান সংশ্লিষ্টরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭