ইনসাইড গ্রাউন্ড

অ্যাতলেটিকোকে সরিয়ে তিনে বার্সেলোনা


প্রকাশ: 04/12/2023


Thumbnail

গত গ্রীষ্মে অ্যাতলেটিকো ছেড়ে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন পর্তুগিজ ফুটবলার জোয়াও ফেলিক্স। আর সেই ফেলিক্স-ই কিনা আজ ম্যাচের ব্যবধান গড়ে দিয়েছেন। অলিম্পিক স্টেডিয়ামে রোববার (৩ ডিসেম্বর) রাতে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছিলো বার্সেলোনা ও অ্যাতলেটিকো মাদ্রিদ।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোলের সুযোগ পেয়েছিল বার্সেলোনা। তবে তাতে গোল করতে পারেননি রাফিনহা। তবে ম্যাচের ২৮ মিনিটেই গোল পেয়ে যায় স্বাগতিকরা। রাফিনহার পাস থেকে ডি-বক্সের ভেতরে ঢুকে কোণা থেকে চিপ শটে গোলরক্ষককে পরাস্ত করেন ফেলিক্স। লা লিগায় বার্সেলোনার হয়ে ১২ ম্যাচে ফেলিক্সের দ্বিতীয় গোল এটি। প্রথমটি করেছিলেন গত সেপ্টেম্বরে রিয়াল বেতিসের বিপক্ষে।

বিরতির আগে দ্বিতীয় গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন ফেলিক্স। বাঁ-দিক থেকে লেভান্ডোভস্কির পাসে ফেলিক্সের প্রচেষ্টা ঠেকিয়ে দেন গোলরক্ষক ওবলাক। দ্বিতীয়ার্ধেও আক্রমণে আধিপত্য ধরে রাখে বার্সেলোনা। তবে শেষ পর্যন্ত আর গোলের দেখা পায়নি তারা। ম্যাচে অ্যাতলেটিকো-ও গোলের সুযোগ তৈরি করেছিল বেশ কয়েকবার। তবে তা তেমন ধারাল ছিল না।

প্রথম পছন্দের গোলরক্ষক টের স্টেগেন চোটে থাকায় এই ম্যাচেও বার্সেলোনার পোস্টের দায়িত্ব সামলান পেনা। ১৫ ম্যাচে ১০ জয় ও ৪ ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৩৪। এক ম্যাচ কম খেলে ৩১ পয়েন্ট নিয়ে চারে নেমে গেল অ্যাতলেটিকো মাদ্রিদ। বার্সেলোনার সমান ১৫ ম্যাচে ৩৮ পয়েন্ট করে নিয়ে জিরোনা দুইয়ে এবং রিয়াল মাদ্রিদ শীর্ষে অবস্থান করছে।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭