ওয়ার্ল্ড ইনসাইড

আল-আকসা মসজিদের ইমামের বাড়িতে ইসরায়েলি সেনাদের হামলা


প্রকাশ: 04/12/2023


Thumbnail

গত ৭ অক্টোবর ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস ও দখলদার ইসরায়েলের মধ্যে সংঘাত শুরু হয়। এ সংঘাত গাজাকেন্দ্রিক হলেও, ইসরায়েলের হামলা থেকে বাদ যায়নি পশ্চিমতীর। পশ্চিমতীরের সাধারণ মানুষের ওপর হামলার পাশাপাশি পবিত্র মসজিদ আল-আকসার ইমামের বাড়িতেও হামলা চালিয়েছে ইসরায়েল।

ফিলিস্তিনের পশ্চিমতীরের পূর্ব জেরুজালেমে পবিত্র আল-আকসা মসজিদের ইমাম শেখ ইখরিমাহ সাবরির বাড়িতে হামলা চালিয়েছে ইসরায়েলি সেনারা।

ইরানের গণমাধ্যম তাসনিম নিউজ এজেন্সি জানিয়েছে, দখলকৃত পূর্ব জেরুজালেমের আল-সাওয়ানা এলাকায় অবস্থিত শেখ ইকরিমাহর বাড়িতে হানা দিয়ে ধ্বংসযজ্ঞ চালায় ইসরায়েলি সেনাবাহিনীর সদস্যরা।

শেখ ইখরিমাহ জেরুজালেমের সুপ্রিম ইসলামিক কাউন্সিলের প্রধান এবং জেরুজালেম ও ফিলিস্তিন ভূখণ্ডের সাবেক ধর্মীয় নেতা। তিনি ফিলিস্তিনের স্কলার ও ধর্মীয় নেতাদের সংগঠন, জেরুজালেমের সুপ্রিম ফতোয়া কাউন্সিল এবং সুপ্রিম ইসলামিক অথরিটির প্রেসিডেন্টের দায়িত্বেও রয়েছেন।

 দখলদার ইসরায়েলি সেনাদের হামলায় শুধুমাত্র গাজায় ১৫ হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন ৪০ হাজারের বেশি ফিলিস্তিনি। এছাড়া, যুদ্ধ শুরুর পর পশ্চিমতীরে এখন পর্যন্ত আড়াই শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন, যে সংখ্যা প্রতিনিয়তই বাড়ছে। নিহতদের মধ্যে বেশিরভাগই ইসরায়েলি সেনাদের গুলিতে নিহত হয়েছেন। কয়েকজন প্রাণ হারিয়েছেন অবৈধ বসতিস্থাপনকারী ইহুদিদের আক্রমণের শিকার হয়ে।

এদিকে, স্থলপথে অভিযান চালাতে দক্ষিণ গাজায় ঢুকে পড়েছে ইসরায়েলি বাহিনী। আকাশপথে হামলা চালানোর পাশাপাশি ট্যাংক নিয়ে সেখানে অভিযান চালাচ্ছে হচ্ছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭