কালার ইনসাইড

৩ দিনেই ৩৫৬ কোটি আয় করলো ‘অ্যানিমেল’!


প্রকাশ: 04/12/2023


Thumbnail

১ ডিসেম্বর মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত ও রণবীর কাপুর অভিনীত বছরের অন্যতম প্রত্যাশিত সিনেমা ‘অ্যানিমেল’। মুক্তির পূর্বেই টিকেট বিক্রিতে রেকর্ড করা সিনেমাটি প্রত্যাশা অনুযায়ী মুক্তির প্রথমদিন থেকেই সুনামির বেগে ঝড় তুলেছে বক্স অফিসে। যার রেশ বজায় রেখেছে মুক্তির তৃতীয় দিনেও। রীতিমতো অপ্রতিরোধ্য গতিতে ভারতে তিনদিনেই ২০০ কোটির ক্লাবে প্রবেশ করেছে ‘অ্যানিমেল’।

ভারতের বক্স অফিস বাণিজ্য রিপোর্টদাতা স্যাকনিল্ক এর প্রতিবেদন অনুসারে, তৃতীয় দিনে ভারতে ৭২.৫০ কোটি রুপি আয় করেছে ‘অ্যানিমেল’। দ্বিতীয় দিনে ৬৬.২৭ কোটি এবং প্রথম দিনে সিনেমাটি ভারতে আয় করে ৬৩.৮ কোটি। তিন দিনে ভারতে ‘অ্যানিমেল’র মোট আয় এখন ২০২.৫৭ কোটি। যেখানে শাহরুখ খানের ‘জওয়ান’ তিন দিনে ২০৬.০৬ কোটি এবং ‘পাঠান’ ১৬৬.৭৫ কোটি রুপি আয় করেছিল। অন্যদিকে ভারতের মতো বৈশ্বিক বাজার থেকেও তিন দিনে ৩৫৬ কোটির মতো আয় করে নিয়েছে রণবীর কাপুরের সিনেমাটি। প্রথমদিন বিশ্বব্যাপী ১১৬ কোটি রুপি আয়ের পর দ্বিতীয় ও তৃতীয় দিনে যথাক্রমে ১১৪ কোটি ও ১২৬ কোটি রুপি আয় করেছে সিনেমাটি।

সোমবার ফিল্ম বাণিজ্য বিশ্লেষক রমেশ বালা এক্সে (আগের টুইটার) লিখেছেন, অ্যানিমেল তার প্রথম সপ্তাহান্তে বিশ্বব্যাপী ৩৫০ কোটির ল্যান্ডমার্ক অতিক্রম করেছে। ৩ দিনের উদ্বোধনী সপ্তাহান্তে অ্যানিমেল বিশ্বব্যাপী বক্স অফিসে ৩৬০ কোটি রুপি আয় করেছে।’

অপর একটি টুইটে এই বাণিজ্য বিশ্লেষক উত্তর আমেরিকায় অ্যানিমালের বিশাল বক্স অফিস সংগ্রহের বিবরণ শেয়ার করেছেন, যেখানে রণবীর কাপুর-অভিনীত তার প্রথম সপ্তাহান্তে ৬ মিলিয়ন (প্রায় ৪১.৩ কোটি) আয় করেছে।

সিনেমাটি পরিচালনা করেছেন সন্দীপ রেড্ডি ভাঙ্গা যিনি এর আগে উপহার দিয়েছেন ‘অর্জুন রেড্ডি’ আর ‘কবীর সিং’এর মত দুটি ব্লকব্লাস্টার সিনেমা। তাই আশা করা হচ্ছে ‘অ্যানিম্যাল’ সেসব রেকর্ড ভেঙে দেবে। তবে দর্শকমহলে দুর্দান্ত সাড়া পেলেও সিনেমাটি অতিরিক্ত ভায়োলেন্স, যৌনতা, সহিংসতার জন্য তীব্র নিন্দার সম্মুখীন হচ্ছে।

অন্যদিকে, ভিকি কৌশল অভিনীত মেঘনা গুলজারের পিরিয়ড ড্রামা ‘শ্যাম বাহাদুর’-এর সঙ্গে মুক্তি পেয়েছে অ্যানিমেল। তবে বক্স অফিস পুরোটাই নিজের নিয়ন্ত্রণে রেখেছেন রণবীর। নিখুত অভিনয়শৈলী ও চমৎকার চিত্রনাট্যের জন্য বেশ প্রশংসিত হচ্ছে ভিকি কৌশলের শ্যাম বাহাদুর। যদিও ভারতের বক্স অফিস থেকে তিনদিনে মাত্র ২৫.৫৫ কোটি আয় করতে পেরেছে সিনেমাটি।

উল্লেখ্য, ‘অ্যানিমেল’ সিনেমাটি নির্মিত হয়েছে প্রায় ২০০ কোটি রুপি বাজেটে। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর। তাঁর বাবার ভূমিকায় রয়েছেন অনিল কাপুর। স্ত্রীর ভূমিকায় রাশমিকা মান্দানা। খলনায়ক হিসেবে অভিনয় করেছেন ববি দেওল। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন শক্তি কাপুর, তৃপ্তি দিমরি, প্রেম চোপড়া, সৌরভ সচদেব প্রমুখ। । হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, কন্নড় ও মালয়ালাম ভাষায় মুক্তি পেয়েছে বহুল প্রতিক্ষীত এই সিনেমাটি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭