কালার ইনসাইড

১০ বছর পর লন্ডনে গাইবেন জেমস


প্রকাশ: 04/12/2023


Thumbnail

নগর বাউল জেমস দীর্ঘ ১০ বছর পর কনসার্ট করতে যাচ্ছেন লন্ডনে। আগামী ৭ ডিসেম্বর লন্ডনের দ্য রয়েল রিগেনসিতে ও ১০ ডিসেম্বর বার্মিংহামে একটি কনসার্টে অংশ নেবেন তিনি। কনসার্টে অংশ নিতে ৩ ডিসেম্বর লন্ডনে পৌঁছেছেন জেমস। বিষয়টি নিশ্চিত করেছেন জেমসের মুখপাত্র রুবাইয়াত ঠাকুর রবিন।

তিনি জানান, এক দশক পর লন্ডনে কনসার্ট করতে যাচ্ছেন জেমস। বর্তমানে দেশটিতে অবস্থান করছেন তারা। সব ঠিক থাকলে আগামী ১১ ডিসেম্বর ঢাকায় ফিরবেন তিনি। আর ১৫ তারিখ দেশের একটি কনসার্টে গাইবেন জেমস।

এর আগে ২০১৩ সালে যুক্তরাজ্যে কনসার্ট করেছেন জেমস, এরপর যুক্তরাজ্যে আর কোন শো করেননি তিনি।  আয়োজকদের কাছ থেকে আমরা জানতে পেরেছি, এই কনসার্ট ঘিরে সেখানকার প্রবাসী বাঙালিদের মধ্যে একধরনের উন্মাদনা শুরু হয়েছে। আশা করি, জমজমাট একটি আয়োজন হবে।

এই বছরের মাঝামাঝির দিকে যুক্তরাষ্ট্রে দুই মাসে বেশ কয়েকটি শো করেছেন জেমস। দেশে ফিরে ‘দ্য স্কুল অব রক-ভলিউম ১’ সহ বেশ কয়েকটি কনসার্টে পাওয়া গেছে তাঁকে।

১৯৮০ সালে ‘ফিলিংস’ ব্যান্ড গঠন করেন জেমস। ফিলিংস থেকে ‘ষ্টেশন রোড’, ‘জেল থেকে বলছি’, ‘নগর বাউল’, ‘লেইস ফিতা লেইস’সহ কয়েকটি অ্যালবাম প্রকাশিত হয়।
পরে ‘ফিলিংস’ ছেড়ে ‘নগর বাউল’ গঠন করেন জেমস। প্রকাশ করেন ‘দুষ্টু ছেলের দল’ অ্যালবাম। তাঁর প্রকাশিত একক অ্যালবামের মধ্যে রয়েছে ‘অনন্যা’, ‘পালাবে কোথায়’।

দেশের গণ্ডি পেরিয়ে বলিউডেও গান করেছেন তিনি। ‘গ্যাংস্টার’ সিনেমায় ‘ভিগি ভিগি’ গানটি ভারতীয় উপমহাদেশের ঝড় তুলেছিল। একই বছর ‘ও লামহে’ সিনেমায় ‘চল চালে আপনে ঘর’, ২০০৭ সালে অনুরাগ বসুর ‘লাইফ ইন আ…মেট্রো’ সিনেমায় ও ২০১৩ সালে ‘ওয়ার্নিং’ সিনেমায় গান করার পর আর তাঁকে বলিউডে পাওয়া যায়নি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭