ইনসাইড গ্রাউন্ড

যে ছবি দেখে নিজেই হাসলেন হলান্ড


প্রকাশ: 05/12/2023


Thumbnail

প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটি–টটেনহাম ম্যাচে তখন ৩–৩ সমতা। খেলা চলছিল যোগ করা সময়ের পঞ্চম মিনিটের। ঠিক সে সময় রদ্রির কাছ থেকে বল পেয়ে প্রতি আক্রমণে যাওয়ার চেষ্টায় ফাউলের শিকার হন আর্লিং হলান্ড। রেফারি ফাউলের বাঁশি না বাজিয়ে সুবিধা দিয়ে খেলা চালু রাখার সিদ্ধান্ত দেন। যার সুযোগ নিয়ে হলান্ড বল বাড়িয়ে দেন সতীর্থ জ্যাক গ্রিলিশের উদ্দেশে।

প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটি–টটেনহাম ম্যাচের তখন উত্তেজনাকর অবস্থা। ম্যাচে তখন ৩–৩ গোলে সমতা। খেলা চলছিল অতিরিক্ত সময়ের। প্রতিপক্ষের গোলের দিকে এগিয়ে যাচ্ছিলেন হলান্ড। সে সময় তাকে ফাউল করা হলেও বাঁশি বাজাননি রেফারি। হলান্ড গ্রিলিশের কাছে বল বাড়িয়ে দেন। গ্রিলিশ গোলে শট নেওয়ার ঠিক আগ মূহুর্তে অনেকটা আকস্মিকভাবে ফাউলের বাঁশি বাজিয়ে দেন রেফারি। নিশ্চিত গোল বঞ্চিত হওয়ায় হলান্ড সঙ্গে সঙ্গে এই সিদ্ধান্তের প্রতিবাদে তেড়ে যান রেফারি সাইমন হুপারের দিকে। এমন আচরণে হলুদ কার্ড দেখেছেন হলান্ড।

এ নিয়ে ম্যাচের পরও ক্ষোভ আড়াল করতে পারেননি নরওয়েজীয় তারকা। এমনকি টটেনহামের দুই খেলোয়াড় জিওভানি লো সেলসো ও ব্রেনান জনসনের সঙ্গেও লেগে যায় তাঁর। এ সময়ও চিৎকর দিয়ে গালিবাচক শব্দ উচ্চারণ করতে দেখা যায় তাঁকে। পরে ফাউলের ঘটনার একটি ভিডিও রিটুইট করেছেন হলান্ড। সঙ্গে ক্যাপশনে জুড়ে দিয়েছেন গালি হিসেবে ব্যবহার হয়, এমন একটি শব্দ। যে কারণে হলান্ডের ওপর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার গুঞ্জনও শোনা যাচ্ছে। এমনকি খেলোয়াড়দের নিয়ন্ত্রণ করতে না পারায় সিটির বিরুদ্ধে এরই মধ্যে অভিযোগ এনেছে ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)।

এ ঘটনার পর প্রায় সারা দিন ধরে রেফারির ওপর হলান্ডের ক্ষোভ প্রকাশের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এমনকি এ ছবির নানা ক্যারিকেচারও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। তেমন একটি ক্যারিকেচার সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট করেছে ‘আউট অব কনটেক্সট ফুটবল’ নামে একটি পেজ।

তারা মূলত হলান্ডের স্বদেশী প্রখ্যাত চিত্রশিল্পী এডভার্ড মুঙ্কের বিখ্যাত ছবি ‘দ্য স্ক্রিম’কে ব্যবহার করে ছবিটি তৈরি করে। তাদের সেই পোস্ট নিজের ওয়ালে রিটুইট করে হলান্ড লিখেছেন, ‘এটা সারা দিনে প্রথমবারের মতো আমার মুখে হাসি ফোটাল।’

সেই পোস্টের নিচেও অবশ্য হাস্যরস করেছেন অনেকে। আবার কেউবা এমন আচরণের জন্য হলান্ডের শাস্তিও চেয়েছেন।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭