ইনসাইড গ্রাউন্ড

নাসুমকে চট্টগ্রাম থেকে উড়িয়ে আনলো তদন্ত কমিটি


প্রকাশ: 05/12/2023


Thumbnail

বিশ্বকাপে ব্যর্থতায় পর্যবেশিত হয়েছিল বাংলাদেশ দল। এই ব্যর্থতায় দেশের ক্রিকেটাঙ্গনে এক অস্থির পরিবেশ তৈরি হয়েছিল। ক্রিকেটারদের পারফর্মেন্সে চলে এসেছিল অনেক ভক্তের অনাস্থা। বিশ্বকাপে ভরাডুবির কারণ খুঁজতে গঠিত হয়েছে তদন্ত কমিটি। এই কমিটি প্রত্যেক খেলোয়াড় ও কোচিং স্টাফদের কাছ থেকে জানবেন ও তাদের মতামত নেবেন। এরই আওতায় নাসুমকে চট্টগ্রাম থেকে উড়িয়ে আনা হয়েছিল।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) জন্য চট্টগ্রামে ছিলেন নাসুম আহমেদ। সেখান থেকে তাকে উড়িয়ে এনেছে বিশ্বকাপ ব্যর্থতায় গঠিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তদন্ত কমিটি।

গতকাল সোমবার (৪ ডিসেম্বর) বিসিবির গুলশান অফিসে নাসুমকে ডাকে এনায়েত হোসেন সিরাজের নেতৃত্বে তিন সদস্যের কমিটি। বাকি দুই সদস্য হলেন বিসিবি পরিচালক আকরাম খান ও মাহবুব আনাম।

বিশ্বকাপ ব্যর্থতার পাশাপাশি নাসুমের গায়ে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের গায়ে হাত তোলা নিয়ে দেশের ক্রিকেটে চলছে নানা আলোচনা-সমালোচনা। তার কাছে এই বিষয়ের সত্যতাসহ বিস্তারিত জানতে চেয়েছে তদন্ত কমিটি।

তদন্ত কমিটিকে ব্যাখ্যা দিয়ে নাসুম আবার উড়াল দেন চট্টগ্রামে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, নির্বাচক হাবিবুল বাশার সুমনকে নিয়ে তদন্তের শুরু করেছিল কমিটি। একই দিন লিটন দাস-মোস্তাফিজুর রহমানও নিজেদের অবস্থান ব্যাখ্যা দেন।

এদিকে নিউজিল্যান্ড সিরিজ চলার কারণে নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিমদের ডাকছেন না তারা। সাকিব আল হাসানও আছেন নির্বাচনী ব্যস্ততায়। এখনো ডাকা হয়নি হাথুরুসিংহেকে। নিউ জিল্যান্ড সিরিজ শেষেই দল আবার উড়াল দেবে নিউ জিল্যান্ডে। এর মধ্যে সম্ভব হয় কি-না সেটা সময় বলে দেবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭