ওয়ার্ল্ড ইনসাইড

বিরিয়ানিতে মাংস না পেয়ে মামলা!


প্রকাশ: 05/12/2023


Thumbnail

রাতের খাবার কেনার জন্য এক দম্পতি রেস্টুরেন্টে গিয়ে চিকেন বিরিয়ানি অর্ডার করেন। অর্ডার অনুযায়ী রেস্টরেন্ট কর্মীও ঠিকঠাক বিরিয়ানির প্যাকেট তাদের হাতে তুলে দেন। দম্পতিও দেড়শ টাকা বিরিয়ানির দাম বুঝিয়ে দিয়ে বাসায় চলে আসেন। কিন্তু বাসায় এসে প্যাকেট খুলতেই দেখেন তাদেরকে বিরিয়ানি দেওয়া হয়েছে ঠিকই তবে তা মাংস ছাড়া বিরিয়ানি!    

এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে রেস্টুরেন্টের বিরুদ্ধে আদালতে মামলা করে দিয়েছেন তারা। সম্প্রতি এমন ঘটনা ঘটেছে ভারতের বেঙ্গালুরু শহরে। 

জানা গেছে, বেঙ্গালুরুর নাগারাভাবি এলাকার বাসিন্দা কৃষ্ণাপ্পার বাড়িতে রান্নার গ্যাস না থাকার তিনি ও তার স্ত্রী একটি রেস্টুরেন্টে গিয়ে এ প্রতারণার স্বীকার হন। 

তবে ঘটনার পর তারা প্রথমে ওই রেস্টুরেন্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন। ভুলবশত এমনটি হয়েছে দাবি করে সেই খাবার বদলে দেয়ার আশ্বাস দেন রেস্টুরেন্টের প্রতিনিধি। কিন্তু শেষ পর্যন্ত সেই খাবার আর বদলে দেয়া হয়নি দম্পতিকে। 

খাবারের জন্য অপেক্ষা করতে করতে ওই দম্পতি যে মানসিক চাপের মধ্যে দিয়ে গেছেন, সে কথা জানিয়েই এরপর আদালতের দ্বারস্থ হন তারা।  ৩০ হাজার রুপি ক্ষতিপূরণও দাবি করে মামলা করেন রেস্তোরাঁটির বিরুদ্ধে। 

 সম্প্রতি সেই মামলাটি জিতেছেন তারা। তবে ক্ষতিপূরণ হিসেবে পেয়েছেন ১ হাজার রুপি। আদালত অবশ্য রেস্তোরাঁটিকে নির্দেশ দিয়েছেন, ওই দম্পতিকে সেদিনের বিরিয়ানির দামও ফিরিয়ে দিতে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭