ইনসাইড বাংলাদেশ

দিনমজুরের জমি দখল: লক্ষ্মীপুরের রায়পুরে আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তারের দাবি


প্রকাশ: 06/12/2023


Thumbnail

লক্ষ্মীপুরের রায়পুরে ভূমিহীন রতন কবিরাজের জমি দখলের অভিযোগে আওয়ামীলীগ নেতা মনির হোসেন মোল্লাকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন ভুক্তভোগী পরিবার।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাতে শহরের একটি চাইনিজ রেষ্টুরেন্টে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। অভিযুক্ত মনির হোসেন মোল্লা রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান রশিদ মোল্লার ছেলে। ভুক্তভোগী রতন কবিরাজ একই ইউনিয়নের চরকাচিয়া গ্রামের শামছুল হকের ছেলে।

ভুক্তভোগী রতন কবিরাজ বলেন, ২০১৬ সালে চরকাচিয়া মৌজায় ১১০০১/৫৫ দাগে ভূমিহীন হিসেবে তাকে সরকার ৬০ শতক জমি বন্দোবস্ত দেন। তবে ওই সম্পত্তি জোর করে মনির হোসেন মোল্লা দখল করে। এসময় স্থানীয় ভূমি অফিস থেকে নথি উত্তোলন করে এই আওয়ামীলীগ নেতা তার কাছে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করে। রতন কবিরাজ ওই টাকা না দেয়ায় মনির মোল্লা ও তাঁর সহযোগী মহি উদ্দিন গাজী তার ছেলে শরীফ কবিরাজকে মারধর করে তার অটোরিক্সাটি নিয়ে যায়। পরে প্রশাসনের কাছে অভিযোগ দিয়ে ১৪দিন পর অটোরিক্সাটি উদ্ধার করেন তিনি। স্থানীয় পর্যায়ে বৈঠক, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের কাছে অভিযোগ দিয়েও কোন সুরাহা হয়নি বলে দাবি করেন রতন কবিরাজ। পরে তিনি মনির হোসেন মোল্লা ও তার সহযোগী মহি উদ্দিন গাজীর বিরুদ্ধে সিনিয়র জুডিশিয়াল ম্যজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। 

এসময় ভুক্তভোগী রতন কবিরাজের স্ত্রী  জানান, জমি দখল, হয়রানি ও হুমকির প্রতিবাদে মনির হোসেন মোল্লা ও তার সহযোগী মহি উদ্দিন গাজীর তার স্বামী রতন কবিরাজ আদালতে মামলা দায়েরের পর থেকে তাদেরকে হুমকি দিচ্ছে অভিযুক্তরা। এসময় তিনি প্রশাসনের কাছে ন্যায় বিচার দাবি করেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭